সাঁওতালদের ওপর হামলায় সরকারদলীয় সাংসদ ও ইউপি চেয়ারম্যান জড়িত : শাহরিয়ার কবির(ভিডিও)

%e0%a7%a6%e0%a7%abএশিয়ানবার্তা: গাইবান্ধার সাঁওতালদের ওপর হামলার ঘটনায় সরকারদলীয় স্থানীয় সংসদ সদস্য ও ইউপি চেয়ারম্যান জড়িত বলে দাবী করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির। রোববার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসময় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতারা আরও বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় একটিরও বিচার না হওয়ায় এধরণের ঘটনা বারবার ঘটছে।

গাইবান্ধার গবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর ও ব্রহ্মণবাড়িয়ার নাসির নগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও নির্যাতন এবং অগ্নিসংযোগের ঘটনার পর একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় তদন্তদল সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে একটি প্রতিবেদন তৈরি করে।

ওই সংবাদ সম্মেলনে একাত্তরের ঘাত দালাল নির্মূল কমিটির সংগঠনের পক্ষ থেকে বলা হয়, সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় শুধু সাম্প্রদায়িক সন্ত্রাসীরাই দায়ী নয়। কখনো কখনো সরকারদলীয় লোকজনও জড়িত।

তারা আরও বলেন, সংখ্যালঘুদের ওপর একটি পর একটি হামলা হলেও বিচার পাচ্ছে না তারা। আইনের ফাঁক দিয়ে প্রকৃত দোষীরা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে। তাই তাদের সুরক্ষার জন্য আলাদা আইন প্রণয়নের জন্য দাবীও জানান সংগঠনের নেতারা।

এছাড়াও মিয়ানমারে সংখ্যালঘু মুসলীমদের ওপর হত্যা ও তাদের ওপর বরবর নির্যাতনের ঘটনারও তীব্র নিন্দা জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.