বিশ্ব জলবায়ু সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasina এশিয়ানবার্তা: মরক্কোর মারাকাসের বাব ইগলিতে অনুষ্ঠিত ২২তম বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে বুধবার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০২০ ভিভিআইপি ফ্লাইটে মারাকাসের মিনারা বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশটির সংস্কৃতি মন্ত্রী মোহামেদ আমনি সাবি, মরক্কোয় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেনসহ মরক্কো সরকার ও বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিদায় জানান।

সফরকালে প্রধানমন্ত্রী বিশ্ব জলবায়ু সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধানদের নিয়ে উচ্চ পর্যায়ের আলোচনা সভায় অংশ নেন।

প্রধানমন্ত্রী পানি বিষয়ে টেকসই উন্নয়ন অর্জনে গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি স্থানান্তরে সহায়তা করতে একটি বৈশ্বিক তহবিল গঠনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

এবারের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ৫৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন। তার সফরসঙ্গী অন্যদের মধ্যে ছিলেন পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পরিবেশ ও বন প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.