1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

তারেক-সালামসহ ৪ জনের বিচার শুরু

  • Update Time : সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
  • ১৪ Time View

এশিয়ানবার্তা : রাষ্ট্রদোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালামসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এই মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো। মামলার অপর দুই আসামি হলেন- একুশে টেলিভিশনের সাবেক প্রধান প্রতিবেদক মাহাথির ফারুকী ও বিশেষ প্রতিনিধি কনক সারওয়ার।

সোমবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন।

২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডনে তারেক রহমানের একটি অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে একুশে টেলিভিশন। এ ঘটনায় ওই বছরের ৮ জানুয়ারি তেজগাঁও থানার এসআই বোরহান উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় তারেক রহমান, আবদুস সালাম, মাহাথির ফারুকী ও কনক সরওয়ারকে আসামি করা হয়। তারেক রহমানের বক্তব্যে রাষ্ট্রের বিভিন্ন বাহিনির সদস্যদের উসকানি দেয়ার অভিযোগ আনা হয়।

ওই মামলায় ২০১৫ সালের ৫ জানুয়ারি মধ্যরাতে ইটিভি কার্যালয়ের নিচ থেকে সালামকে আটক করে গোয়েন্দা পুলিশ। ২০১৬ সালের ১১ জানুয়ারি আবদুস সালামের ৫ দিনের রিমান্ড মঞ্জুর ঢাকা সিএমএম আদালত। রিমান্ড শেষে ওই বছরের ১৯ জানুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

২০১৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে তারেক রহমানসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক এমদাদুল হক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft