আজকের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয় ও উপসম্পাদকীয়

55555এশিয়ানবার্তা: আজকের বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয় ও উপসম্পাদকীয় গুলো এখানে দেখুন

ইত্তেফাক : সিএনজি চালিত যানবাহনে নি¤œমানের ত্রুটিযুক্ত এবং অপরীক্ষিত ও মেয়াদোত্তীর্ণ গ্যাস সিলিন্ডারের ব্যবহার আতঙ্কে পরিণত হওয়ায় সচেতনতার পাশাপাশি আইন লঙ্ঘনকারীদের শাস্তির আওতায় আনার সুপারিশ।

সংবাদ, সমকাল : নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির উদ্যোগ সফল করতে রাজনৈতিক দলগুলোকে আন্তরিক হওয়ার আহ্বান।

জনকণ্ঠ : বগুড়ার শিবগঞ্জের উৎপাদিত বাঁধাকপি মালয়েশিয়া, সিঙ্গাপুর, ও তাইওয়ানে রফতানি হওয়ার বিষয় তুলে ধরে এ পণ্যের বাজারটি ধরে রাখতে সরকারের বিভিন্ন বিভাগের সহযোগিতা একান্ত প্রয়োজন বলে অভিমত।

প্রথম আলো : ওয়াসার পানির মূল্য আবাসিক খাতে ১৭ শতাংশ ও বাণিজ্যিক খাতে ১৩ শতাংশ বৃদ্ধি করার অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহার করার সুপারিশ।

যুগান্তর : বাংলাদেশ কৃষি ব্যাংকের দুর্নীতির বিষয় তুলে ধরে ব্যাংকিং খাতে শৃঙ্খলা প্রতিষ্ঠা জরুরি বলে অভিমত।

ইনকিলাব :  আবাসন খাতের সংকট দূর করতে বিনিয়োগকারী বা ক্রেতা-বিক্রেতাদের ঝুঁকি ও অনাস্থা দূর করার বাস্তব উদ্যোগ নেওয়ার ওপর গুরুত্বারোপ।

ইন্ডিপেনডেন্ট,  নিউজ টুডে, ভোরের কাগজ : শহিদ বুদ্ধিজীবী দিবসে গভীর শ্রদ্ধা জানিয়ে ঘাতকদের বিচার ও শাস্তিÍ বুদ্ধিজীবী হারানোর শোক কিছুটা হলেও মোচন হবে বলে অভিমত।

ডেইলি সান : বিশেষায়িত মেডিকেল ইনস্টিটিউট এবং জেলা ও উপজেলা পর্যায়ের হেলথ কমপ্লেক্সে আগুনে পোড়ার চিকিৎসার সুযোগ বাড়াতে এখাতে সুদক্ষ ব্যবস্থাপনা, পর্যাপ্ত লোকবল ও যন্ত্রপাতির ব্যবস্থা করার ওপর গুরুত্বারোপ।

উপ-সম্পাদকীয়

যুগান্তর পত্রিকায় প্রকাশিত কলামে শিক্ষকদের পাঠদান, শিক্ষার্থীর চরিত্র গঠন, পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার কাজ ও দায়িত্বকে আন্তরিকভাবে গ্রহণ করতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

নিবন্ধ ও ফিচার

সংবাদ পত্রিকায় প্রকাশিত ‘স্বাধীনতাকে অর্থবহ করার প্রতিবন্ধকতা দূর করা দরকার’ শিরোনামের নিবন্ধে এনায়েত আলী বিশ্বাস শুধু দেশের মুক্তিযোদ্ধারা নয়, বিদেশে যারা মুক্তিযুদ্ধে নানাভাবে সহযোগিতা করেছেন তারাও মুক্তিযোদ্ধা, তারাও সম্মানের দাবিদার বলে অভিমত প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.