নাসিক নির্বাচনে জাল ভোট ও হাঙ্গামা রোধে ইসির আশ্বাস

%e0%a7%a6%e0%a7%a8%e0%a7%a9%e0%a7%aaএশিয়ানবার্তা: কমিশনার জাবেদ আলী বলেছেন, নাসিক নির্বাচনে জাল ভোট বন্ধে কার্যকর উদ্যোগ নেয়া হবে। মৃত ব্যক্তির নামে কেউ ভোট দিতে আসলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে। নির্বাচনের দিন কেউ হাঙ্গামা সৃষ্টি করতে চাইলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের মেয়র প্রার্থীদের নিয়ে বৈঠকে এসব কথা বলেন, কমিশনার জাবেদ আলী। নির্বাচন বিষয়ক আলোচনার জন্য আয়োজিত এ বৈঠকে অংশ নেন প্রধান প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

আলোচনায় সবার মধ্যেই সৌহার্দ্য ও আন্তরিকতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে এ বৈঠক হয়। নির্বাচন কমিশনার (ইসি) জাবেদ আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান,  ইসলামী আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী ঐক্যজোটের এজহারুল ইসলাম, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহাবুবুর রহমান ইসমাইল, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান ও বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদাউস।

বৈঠকে নির্বাচনের আচরণবিধি মেনে চলা, প্রার্থীদের অভিযোগ ও নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ইসি জাবেদ আলী। এতে অংশ নেওয়া প্রার্থীদের কাউকে কারও বিরুদ্ধে তেমন কোন অভিযোগ করতে দেখা যায়নি। বরং প্রত্যেক প্রার্থীকে দেখা গেছে পরস্পর কুশল বিনিময় করতে।

কেবল প্রার্থীদের মধ্যে নয়, সৌহার্দ্য ও আন্তরিকতাপূর্ণ কুশল বিনিময় দেখা গেছে নির্বাচন অফিসের ভেতরে ও বাইরে অবস্থানরত নেতাকর্মীদের মধ্যেও। তারা প্রত্যেকে নিজেদের খোঁজখবর ও অবস্থা জেনেছেন এবং জানাচ্ছিলেন।

নেতাকর্মীরা জানান, ভোটের লড়াইয়ে একে অন্যের প্রতিদ্বন্দ্বী হলেও এখানে সবাই একে অপরের বন্ধু। নারায়ণগঞ্জের উন্নয়নের স্বার্থেই তারা নির্বাচনে অংশ নিচ্ছেন, আর তাই সকলের ধ্যান-ধারণাকে এক করে সবাই নারায়ণগঞ্জবাসীর পক্ষে কাজ করতে চান।

এদিকে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান। সকাল ১১টায় জেলা নির্বাচন কমিশন অফিসে লিখিত এ অভিযোগ করেন তিনি। একই সঙ্গে আরেকটি লিখিত আবেদনে সেনা মোতায়নের দাবিও জানিয়েছেন সাখাওয়াত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.