বগুড়ার শেরপুরে সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধ ও গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ

07শেরপুর (বগুড়া) থেকে আব্দুল ওয়াদুদ: বগুড়ার শেরপুরে আমেরিকা প্রবাসী ব্যবসায়ী মিন্টু কুণ্ডুর বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ ও সীমাবাড়ী বাজারে সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধ, চাঁদাবাজদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া একই দাবিতে বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচিও পালন করা হয়। এই কর্মসূচীতে দলীয় নেতাকর্মী ছাড়াও বিপুল সংখ্যক নারী অংশগ্রহন করেন। সোমবার বেলা ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সীমাবাড়ীর সর্বস্তরের জনতার ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

এদিকে প্রায় ঘন্টাব্যাপি মহাসড়ক অবরোধ চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করেন। এরপর যানচলাচল স্বাভাবিক হয়ে আসে। এই কর্মসূচি চলাকালে উপজেলা আওয়ামীলীগের সদস্য আজিজুল ইসলাম মজনু, আব্দুল হালিম তালুকদার, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের নেতা রফিকুল ইসলাম টিপু, বদিউজ্জামান, আমজাদ হোসেন, আব্দুল সালাম, হাফিজুর রহমান হিটলার, হেদায়েতুল ইসলাম, যুবলীগ নেতা চঞ্চল কুণ্ডু, এনামুল করিম তালুকদার, মিরুল, মহাব্বত আলী, ছোট লিটন, সাদ্দাম হোসেন, সবুজ সরকার, রঞ্জু মিয়া, ছাত্রলীগ নেতা ইকবাল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মসূচিতে বক্তারা বলেন, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খাঁন ও তার সহযোগি রফিক, সাজেদুল ও শাহীনের বেপরোয়া চাঁদাবাজিতে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। সংঘবদ্ধ এই চক্রটি সাধারণ নিরীহ মানুষদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। এছাড়া মান্নান খাঁন ও তার সহযোগিরা বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন। তাই তাদের দল থেকে বহিস্কার করার জন্য ইতিমধ্যে ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা সংবাদ সম্মেলনসহ দলের হাই কমাণ্ডের কাছে লিখিত করেছেন। এরপরও সংঘবদ্ধ এই চক্রটির কর্মকাণ্ডে থেমে নেই। আর তাদের এহেন কর্মকাণ্ডের প্রতিবাদ করায় আমেরিকা প্রবাসী ব্যবসীয় ও সমাজসেবক মিন্টু কণ্ডুর বিরুদ্ধে মিথ্যাচারে নেমেছেন। তাই অবিলম্বে সংঘবদ্ধ এই চাঁদাবাজদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানানো হয়। অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেয়ারও হুঁশিয়ারি দেন বক্তারা।

08এ প্রসঙ্গে জানতে চাইলে সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খাঁন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, দলের শৃঙখলা ভঙকারী কতিপয় লোকজন এসব কর্মসূচি পালন করেছে বলে শুনেছি। পরে বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা কমিটির নেতাদের সঙ্গে কথা হয়েছে। তাদের নির্দেশনা পেলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে এই আ.লীগ নেতা জানান। শেরপুর থানার পুলিশ পরিদশর্ক (তদন্ত) বুলবুল ইসলাম এ প্রসঙ্গে জানান, সীমবাড়ী এলাকার লোকজন মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়ক অবরোধ করেন। তবে পুলিশি হস্তক্ষেপে অল্প সময়ের মধ্যে অবরোধ তুলে নেয় এবং যানচলাচল স্বাভাবিক হয় বলে এই পুলিশ কর্মকর্তা দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.