নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আশঙ্কায় আছেন ফখরুল

06এশিয়ানবার্তা: আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে রাজধানী শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ জিয়ার সমাধিতে পুষ্পমাল্য অর্পন শেষে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে এ মন্তব্য করেন তিনি।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হবে কী না জানতে চাইলে তিনি বলেন, আমরা কখনই মনে করেনি না এ নির্বাচন কমিশন দিয়ে কোনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার উপযুক্ত, সে যোগ্যতাই তার নেই। তারপরও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা, জনগণকে সংগঠিত করা এবং জনগণের কাছে পৌঁছানোর জন্য এ নির্বাচনগুলোতে অংশ নিচ্ছি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকার সচেতনভাবে চেষ্টা করছে মুক্তিযুদ্ধের  মূলনায়ক, জিয়াউর রহমানের নাম বাংলাদেশের মাটি থেকে মুছে ফেলার জন্য। যা কোন দিনই সম্ভব হবে না। কারণ তার নাম বাংলাদেশের মানুষের হৃদয়ে গেঁথে রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হঠাৎ করে লুই আই কানের নকশা আনা এটা একটি নীল নকশা। এর মূল উদ্দেশ্যই হচ্ছে জিয়াউর রহমান মুছে ফেলা। কিন্তু তা সফল হবে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা ও বিচার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বর্তমানে যে সরকার রয়েছে, এটা একটি জনবিচ্ছিন্ন সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা সত্যিকার অর্থে যারা জনগণের প্রতিনিধি যারা জনগণের প্রিয় নেতা তাদের কে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়ার জন্য বহুদিন ধরে নীল নকশা এঁকেছে।

এসময় বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি শামা ওবায়েদসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.