অভিনেতা সাদেক বাচ্চু’র মৃত্যুতে জাতীয় মানবাধিকার সমিতির শোক

প্রেস বিজ্ঞপ্তি :
দেশের চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেতা সাদেক বাচ্চু আর নেই। আজ সোমবার বেলা ১২টা ৫ মিনিটে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

সাদেক বাচ্চুর মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার স্ত্রী শাহানা। জানা গেছে, সাদেক বাচ্চু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গত ৬ সেপ্টেম্বর থেকেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ১১ সেপ্টেম্বর পরীক্ষায় তার করোনা ধরা পড়ে।

সোমবার সকাল থেকে দুইবার সাদেক বাচ্চুর হার্ট ফেল করে। এরপর ১২টা ৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ঢাকাই সিনেমায় খল অভিনেতা হিসেবে দারুণ জনপ্রিয়তা অর্জন করেছিলেন সাদেক বাচ্চু। এছাড়া তিনি ইতিবাচক চরিত্রেও অসামান্য সাফল্য পেয়েছেন। সিনেমার পাশাপাশি তিনি মঞ্চ, বেতার ও টিভি নাটকেও অভিনয় করেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসনে ঈসা, মহাসচিব এ্যাড. সাইফুল ইসলাম সেকুল এবং সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন।

নেতৃবৃন্দ শোক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, বাংলদেশের চলচিত্র নাট্যমঞ্চে শক্তিমান অভিনেতা হিসেবে তিনি দর্শকদের হৃদয় জয় করেছিলেন। চলচিত্র অংকনে খলনায়কের অভিনয় করলেও ব্যক্তি জীবনে তিনি সাধারণ জীবন যাপন করতেন এবং সকলের কাছে তার ব্যক্তিত্বের জন্য শ্রদ্ধার পাত্র ছিলেন। বাংলাদেশের চলচিত্র অংগনে এই করোনায় আনেকজন নক্ষত্র বিদায় নিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.