গাইবান্ধায় অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

03গাইবান্ধা থেকে ফারুক হোসেন: গাইবান্ধা চেম্বার অব কর্মাসের দুই গ্রুপের অভ্যন্তরিন কোন্দলের জের ধরে সংঘর্ষের,টিকেট কাউন্টার ভাংচুর আহত হওয়ার ঘটনায় জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। এতে শহরের সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও গাইবান্ধা থেকে ঢাকাসহ সকলরুটে যানচলাচল বন্ধ রয়েছে। ফলে চরম দূর্ভোগে পড়েছেন সাধারন মানুষ।

জেলায় পরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের ধর্মঘট আহবান করেছে দুটি সংগঠন মঙ্গলবার রাত পৌনে ৮ টা থেকে মাইকিং করে অনির্দিষ্টকালের এ ধর্মঘট আহবান করে।

এছাড়া গতকাল রাত থেকে গাইবান্ধা চেম্বার অব কমার্সের পক্ষে সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও জেলা ট্রাক, ট্রাংলড়ি কার্ভার ভ্যান পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ সকল ধরণে যানবাহন বন্ধ রাখা হয় ।

গাইবান্ধা চেম্বার অব কর্মাসের বর্তমান সভাপতি আনোয়ারুল কবির ও  সাবেক সভাপতি আবুল খায়ের মোরছালিন পারভেজের মধ্যে অভ্যন্তরিন কোন্দল চলে আসছিল। এ নিয়ে গতকাল দুপুরে চেম্বারে সাধারণ সভা চলাকালিন সময়ে দু’পক্ষের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ের বর্তমানে ও  সাবেক সভাপতির লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে বিকেল পাঁচটার দিকে উভয় পক্ষের মধ্যে  দ্বিতীয় দফা সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

সংঘর্ষে গাইবান্ধা চেম্বার এন্ড কর্মাস ও স্থানীয় শ্যামলী কাউন্টারের পরিচালক মোক্তাদির রহমান মিঠু, সুমন, রায়হান, শফিউল, মিন্টু, আশরাফুলসহ ৮ জন আহত হন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় সুমন ও  রায়হানকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি রয়েছে।
গাইবান্ধা চেম্বার এন্ড কর্মাসের পরিচালক মোক্তাদির রহমান মিঠু জানান, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত এ আন্দোলন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.