“বাংলাদেশে পরবর্তী প্রজন্মের উদ্যোক্তা হয়ে ওঠা” শীর্ষক পলিসি ডায়লগ ১০ ডিসেম্বর

%e0%a7%a6%e0%a7%a9%e0%a7%a9%e0%a7%a9 জবি থেকে  কাওছার: বাংলাদেশের স্বনামধন্য সামাজিক উদ্যোক্তা বিষয়ক যুবসংগঠন ইয়ুথ স্কুল ফর সোশ্যাল এন্টোপ্রেনারস( ওয়াই.এস.এস.ই) আগামী ১০ ডিসেম্বর  ঢাকাস্থ ধানমন্ডির মাইডাস সেন্টারে আয়োজন করছে “বাংলাদেশে পরবর্তী প্রজন্মের উদ্যোক্তা হয়ে ওঠা” শীর্ষক পলিসি ডায়লগের ।
গতানুগতিক সেমিনার এবং কর্মশালায় মূল বক্তাদের সাথে অংশগ্রহণকারীর সম্পৃক্ততা অতি অল্প হয়, কাজেই অংশগ্রহণকারীর স্বতঃস্ফূর্ত সম্পৃক্ততা নিশ্চিত করতে, ১ম পর্বে – “উদ্ভাবন এবং উদ্যোগ: টেকসই উদ্যোগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ” শীর্ষক একটি সংক্ষিপ্ত উপস্থাপনা, ২য় পর্বে – “বাংলাদেশে উদ্যোক্তা গঠনে তরুণদের শিক্ষা এবং দক্ষতা” বিষয়ক প্যানেল ডিসকাশন এবং ৩য় পর্বে – “সামাজিক উদ্যোগের বাস্তুসংস্থান” শীর্ষক আরেকটি প্যানেল ডিসকাশন অনুষ্ঠিত হবে বলে ওয়াই.এস.এস.ই এর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় । রেজিস্টেশনের জন্য যোগাযোগ করা যাবে 01722254240 উল্লেখিত মুঠোফোন নাম্বারে ।
ওয়াই.এস.এস.ই এর প্রতিষ্ঠাতা সভাপতি জনাব, শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন বলেন, ” আমরা ১০০ জন উদ্যোক্তা সহিষ্ণু অংশগ্রহণকারীদের সরাসরি সম্পৃক্তার মাধ্যমে সামাজিক উদ্যোক্তা তৈরিকরণ এবং যুগোপযোগী পরামর্শ দেয়ার লক্ষ্যে ২০ জন অভিজ্ঞ বাস্তবিক জ্ঞানসম্পন্ন সামাজিক উদ্যোক্তা এবং সামাজিক উদ্যোগে বিনিয়োগকারীর মধ্যে মেলবন্ধন করবো প্যানেল ডিসকাশনের মাধ্যমে, সেখানে সরাসরি প্রশ্ন এবং উত্তর প্রদানের মাধ্যমে সবাই সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবেন । অর্থাৎ, তরুণদের গতানুগতিক চাকুরির গণ্ডিতে আবদ্ধ না করে সামাজিক উদ্যোগে উদ্বুদ্ধকরণই আমাদের আলোচ্য বিষয় ।”
উল্লেখ্য, ২০১৫ সালের ফেব্রুয়ারিরে প্রতিষ্ঠিত ওয়াই. এস. এস.ই বর্তমানে বিশ্বের ২৩টি দেশে কাজ করছে । তাছাড়া উদ্দ্যোক্তা বিষয়ক ম্যাগাজিন “দ্যা পাওয়ার অফ ওয়ান” তৃণমূলের উদ্যোক্তাদের সাফল্য চিত্র তুলে ধরছে ফলে যুবকদের উদ্যোক্তা সহিষ্ণু মনোভাব তৈরি হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.