আজকের জাতীয় পত্রিকাসমুহে প্রকাশিত সম্পাদকীয় ও উপসম্পাকীয়

55555এশিয়ানবার্তা: আজকের বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয় ও উপসম্পাকীয়

#    ইত্তেফাক : বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে উপাচার্য নিয়োগ প্রক্রিয়া রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত ও বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের নিকট গ্রহণযোগ্য করার পদক্ষেপ নেওয়ার সুপারিশ।
#    সংবাদ, প্রথম আলো, ডেইলি স্টার : সব গুমের ঘটনা তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার  আহ্বান।
#    জনকণ্ঠ : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে আন্ত:নদীর পানি বন্টন এবং রোহিঙ্গা সমস্যা নিয়ে যে দিক নির্দেশনা রয়েছে তার যথাযথ বাস্তবায়নের প্রত্যাশা।
#    প্রথম আলো, ভোরের কাগজ, ইন্ডিপেনডেন্ট, নিউ এজ : রাজধানীর কড়াইল বস্তিতে আগুন লাগার ঘটনা তদন্ত করে কারণ। চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ।
#.    সমকাল, যুগান্তর : কারাগারগুলোতে বহু লোকের বিনা বিচারে আটক থাকার ও মামলাজটের বিষয় তুলে ধরে এ অবিচারের অŸসানে পুলিশ, সরকার, আইনজীবী ও কারা কর্তৃপক্ষকে আইনি দায়িত্বে পালনের আহ্বান।
#    ইনকিলাব,ডেইলি সান, নিউজ টুডে : ঢাকার ‘ছয় নদীর পানি পরিশোধনযোগ্য নয়’Ñপ্লাজমা প্লাস ল্যাবরেটরির প্রতিবেদনে এমন তথ্য উঠে আসায় রাজধানীতে বিশুদ্ধ পানি সরবরাহে দ্রুত সমন্বিত পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের সুপারিশ।
#    ডেইলি সান : বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তানের জন্য ৩ শতাংশ কোটার বিধান মেনে চলার আহ্বান।
#    নিউ নেশন :  কিছু সরকারি হাসপাতালকে বেসরকারি ব্যবস্থাপনায় হস্তান্তরের সরকারি পরিকল্পনা কার্যকর করা হলে সাধারণ জনগণের স্বাস্থ্যসেবার ব্যয় আরও বেড়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ।
#    ফিনানশিয়াল এক্সপ্রেস : শারীরিক ও মানসিক প্রতিবন্ধিদের প্রতি সহানুভূতির হাত বাড়িয়ে তাদের প্রতি সেবারমান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে সম্পাদকীয় প্রকাশ করেছে।

উপ-সম্পাদকীয়

ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত কলামে পোশাক রপ্তানি আয়কে বড় বেশি স্ফীতি আকারে দেখা হলেও এই ক্ষেত্রে ভ্যালু এ্যাডের বিষয়টি অহহেলিত থাকায় রপ্তানিকারকরা কতটুকু ‘ভ্যালু এডিশন’ করছেন তা দেখা দরকার বলে উল্লেখ করা হয়েছে।
নিবন্ধ ও ফিচার

সংবাদ পত্রিকায় প্রকাশিত ‘দৃষ্টিভঙ্গির পরিবর্তন সবার আগে দরকার’ শিরোনামের নিবন্ধে কামরুন্নেসা নাজলী গার্হস্থ ও বিনা পরিশ্রমের অন্যান্য সেবাকর্ম যে অর্থনীতির মূল জ্বালানী এবং এই দায়িত্ব শুধু নারীর একার দায় হতে পারে না, এই বিষয়ে দৃষ্টিভঙ্গির পরিবর্তনটাই সবার আগে দরকার বলে অভিমত প্রকাশ করেছেন।

সম্পাদনায় :: এফ শাহজাহান / উম্মে ফারিয়া আক্তার মীম / আব্দুল খালেক নান্নু / ফারজানা শ্রাবণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.