সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের ১৬ জেলায় পণ্য পরিবহন ধর্মঘট শুরু

 

 

 

 

%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%b9%e0%a6%a8-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%98%e0%a6%9fসিরাজগঞ্জ থেকে এইচ.এম মোকাদ্দেস: উত্তরাঞ্চলের ১৬ জেলায় সাত দফা বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘট শুরু করেছেন উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এ সিদ্ধান্তের প্রেক্ষিতে সিরাজগঞ্জ জেলার অভ্যন্তরীণ রুটসহ সকল রুটে পণ্য পরিবহন বন্ধ রয়েছে।
গত ২০ নভেম্বর রাজশাহীতে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের এক সভায় ৩০নভেম্বরের মধ্যে তাদের সাত দফা দাবি আদায়ের আল্টিমেটাম দেয়া হয়। এ নিয়ে সর্বশেষ গত ২৭নভেম্বর বগুড়ায় আরেকটি সভা অনুষ্ঠিত হয়। এ সময় তাদের দাবি আদায় না হলে ১ডিসেম্বর থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় সড়ক মহাসড়কসহ অভ্যন্তরীণ সকল রুটে পণ্য পরিবহন বন্ধ রাখার ঘোষণা দেন।

এ ব্যাপারে সিরাজগঞ্জ ট্রাক ও ট্যাংলরী মালিক গ্রুপের সভাপতি নূর কায়েম সবুজ বলেন, এটি ধর্মঘট নয়। অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ সাত দফা দাবি আদায়ে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সিদ্ধান্তে পণ্য পরিবহন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি অনতিবিলম্বে ট্রাক, ট্যাংলরি, কাভার্ডভ্যান ও পিকআপ এর কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স চেকিং করার নামে পুলিশী হয়রানি বন্ধ, ট্রাক, ট্যাংলরি, কাভার্ডভ্যান ও পিকআপ ভ্যানের বাম্পার সাইড এ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ প্রত্যাহার,  ট্যাক্স টোকেন, ফিটনেস, রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ, বিভিন্ন স্থানে স্থাপিত ওজন স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, অবৈধ যানবাহন চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ ও নতুন ড্রাইভিং লাইসেন্স ও হ্যাবি লাইসেন্স সহজ শর্তে প্রদানের দাবি জানান। অন্যথায় পণ্য পরিবহন না করার সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.