আজকের জাতীয় পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয় ও উপসম্পাদকীয় সমূহ

55555এশিয়ানবার্তা: আজকের গুরুত্বপূর্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয়
ইত্তেফাক
বাযুদূষণসহ অন্যান্য দূষণ রোধে দূষণসৃষ্টিকারী কলকারখানা দ্রুত নগরের বাইরে স্থাপন, ফিটনেসবিহীন গাড়ির অনুমোদন বাতিল করাসহ নিজেদের নাগরিকবোধ জাগ্রত করার আহ্বান।

সংবাদ
ভারতের একাধিক টেলিভিশন চ্যানেলে বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন প্রচারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সুপারিশ ।
সমকাল, জনকন্ঠ : যুগান্তর
হাঙ্গেরির বুদাপেস্টে পানি সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাত দফা কার্যক্রম তুলে ধরে পানির আন্তর্জাতিক ব্যবস্থাপনার ওপর জোর দিয়ে যে প্রস্তাব রেখেছেন তা যথাযথ চিন্তাপ্রসূত ও বাস্তবোচিত বলে অভিমত প্রকাশ করে পানির বৈশ্বিক ব্যবস্থাপনায় একটি সহযোগিতামূলক শক্ত কাঠামোর উদ্যোগ গড়ে উঠার প্রত্যাশা।

প্রথম আলো
রাজধানীর গেন্ডারিয়া থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত রেলপথের দুই পাশের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ জরুরি বলে অভিমত।

যুগান্তর, ইনকিলাব
সকলের কাছে গ্রহণযোগ্য , দায়িত্বশীল ও ন্যায়নিষ্ঠ নির্বাচন কমিশন গঠনে সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে দায়িত্ব পালনের প্রত্যাশা।

অবজারভার, ইন্ডিপেনডেন্ট
ব্রাজিলের বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমানের জরুরী অবতরণের বিষয়টি উল্লেখ করে বিমানের নিরাপত্তা নিশ্চিতকরণে উড্ডয়নের আগেই সবগুলো বিমানের ত্রুটি বিচ্যুতি পরীক্ষা করার পরামর্শ।

ডেইলি স্টার
সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় জড়িত ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশন (জঈইঈ) বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অবহেলার কারণে রিজার্ভ চুরির ঘটনা ঘটেছে এ অভিযোগে রির্জাভ ফেরত দিতে অস্বীকৃতি জানানোয় তীব্র নিন্দা জানিয়ে এর দায় জঈইঈ এড়াতে পারেনা বলে উল্লেখ করে এ ঘটনার তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবি।

ইন্ডিপেনডেন্ট
বাংলাদেশে সনাক্তকৃত এইডস রোগীর সংখ্যা কম হলেও বেশিরভাগ এইডস রোগী এখনো সনাক্ত হয়নি এ বিষয়টি ভয়াবহ উল্লেখ করে এ রোগে আক্রান্ত ব্যক্তিদের প্রতি বৈষম্যমূলক আচরণ বন্ধের আহ্বান।

উপ-সম্পাদকীয়
সমকাল
পত্রিকায় প্রকাশিত কলামে পাঠ্যবই বয়স ও শ্রেণির উপযোগী করে যেমন প্রণয়ন করতে হবে, তেমনি তার ভাব হতে হবে প্রাঞ্জল, সুখপাঠ্য ও আকর্ষণীয় বলে উল্লেখ করা হয়েছে।

নিবন্ধ ও ফিচার
ইত্তেফাক
পত্রিকায় প্রকাশিত ‘রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে’ শিরোনামের নিবন্ধে ড. মো. ইকবাল হোছাইন রাখাইনের রোহিঙ্গাদের সমস্যার প্রশ্নটি বাংলাদেশের আর্থ-সামাজিক ও নিরাপত্তার উপর প্রভাব ফেলায় বর্তমানে সরকারের অপেক্ষাকৃত কঠোর মানবিক দৃষ্টিভঙ্গি সঠিক পথেই এগুচ্ছে বলে অভিমত প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.