গাইবান্ধার গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন: (ভিডিও)

00 গাইবান্ধা থেকে ফারুক হোসেন: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের সংগঠিত করে সহিংসতার মুখে ঠেলে দিয়েছেন বলে অভিযোগ করেছেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের নেতারা। মঙলবার বেলা সাড়ে ১১টার দিকে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে সংগঠণ দুটির জেলা ও উপজেলার নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে মুল হোতাদের আইনের আওতায় নিয়ে আসার দাবী জানান।

গাইবান্ধা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিৎ বকশি সূর্য্য বলেন, সাওতালদের ভুল বুঝিয়ে সরকারী জমি দখলে যারা উৎসাহিত করেছিলো, তারাই মুলত উদ্ভুত এই পরিস্থিতির জন্য দায়ী। তার মতে বিভিন্ন এনজিও এবং ঐক্য ন্যাপ কেন্দ্রীয় কমিটির সভাপতি পঙ্কজ ভট্টাচার্য্যসহ বিভিন্ন মানবাধিকার সংগঠণ পরিস্থিতি ঘোলা করতে উস্কানি দিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে গোবিন্দগঞ্জ উপজেলা ও গাইবান্ধা জেলা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
গত ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটা মোড়ে আখ কাটাকে কেন্দ্র করে রংপুর সুগার মিলের শ্রমিক কর্মচারী, পুলিশ ও সাওতালদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সাওতালদের অভিযোগ তাদের বাপ দাদার সম্পতিতে গড়ে তোলা বসতি উচ্ছেদ করে প্রশাসন। ওই সংঘর্ষে দুই সাওতাল মারা যায়।

https://youtu.be/DbJb63kqkBA

https://youtu.be/iv9ENWJPZWI

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.