সিংড়ায় দুই ভাই হত্যার পরিকল্পনাকারীসহ গ্রেফতার ২: অস্ত্র উদ্ধার

1সিংড়া (নাটোর) থেকে রাজু আহমেদ: নাটোরের সিংড়া উপজেলায় এক সাবেক ইউপি সদস্য ও তার ভাইকে কুপিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী ও তার ভাইকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে দু’টি বিদেশ পিস্তল, দু’টি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। রোববার দিনগত রাত ২টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের জামতলী বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার বড়গ্রামের ইউনুস আলী (৪৫) ও তার ছোট ভাই ইয়াসিন আলী (৩০)। ইউনুস আলী উপজেলার ডাহিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) এক নম্বর ওয়ার্ডের সদস্য।
সোমবার সকাল ১১টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি জানানো হয়।
র‌্যাব-৫ নাটোরের কোম্পানি কমান্ডার ও অতিরিক্তি পুলিশ সুপার মিজানুর রহমান জানান, দুই ভাই খুনের ঘটনায় সিংড়া থানায় দায়ের করা মামলার ওই দুই আসামি এতোদিন পলাতক ছিলেন। রাতে তারা জামতলী বাজারে অবস্থান করছিলেন।

খবর পেয়ে রাত ২টার দিকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে দু’টি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি পাওয়া যায়।
এদিকে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মণ্ডল জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে চলনবিলের দুর্গম বড়গ্রামের সাবেক ইউপি সদস্য মোজার সঙ্গে বর্তমান ইউপি সদস্য ওয়ার্ড  ও আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ইউনুস আলীর বিরোধ ছিল। চলতি বছরের ৪ আগস্ট রাতে মোজাকে প্রতিবেশী আসমা নামে এক নারীকে দিয়ে তার বাড়িতে ডাকিয়ে নেন ইউনুস। সেখানে কথা কাটাকাটির একপর্যায়ে ইউনুসের লোকজন মোজাকে কুপিয়ে হত্যা করেন।

এরপর নারী ঘটিত অপকর্মে জড়িত থাকার অভিযোগ তুলে মোজার দুই ভাই মহসিন ও হাসেমকেও ডেকে নিয়ে কোপানো হয়। এ অবস্থায় মহসিন পালিয়ে যেতে সক্ষম হন। আর নিহত মোজা ও আহত হাসেমকে আসমার বাড়িতে ফেলে রেখে যান ইউনুস ও তার লোকজন। পরের দিন সকালে স্থানীয়রা হাসেমকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নেওয়ার পথে তারও মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.