সিরাজগঞ্জে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত: ঢাকার সাথে উত্তর দক্ষিণাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ

04সিরাজগঞ্জ থেকে এইচ.এম মোকাদ্দেস: বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় রেলসংযোগ সড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ নামকস্থানে দিনাজপুর থেকে ঢাকাগামী পণ্যবাহী ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। একারনে ঢাকার সাথে উত্তর-দক্ষিণাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।  রোববার  দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় ইকোপার্কের পাশে এ ঘটনা ঘটেছে। তবে এরিপোর্ট লেখা পর্যন্ত  রেল চলাচল বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশের (জিআরপি) থানার ওসি সাঈদ ইকবাল জানান, দিনাজপুরের পার্বতীপুর থেকে মালবাহী ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সয়দাবাদ ইকোপার্ক এলাকায় পৌঁছার পর ইঞ্জিনসহ পেছনে থাকা ৭টি বগি লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকায় আতংকের সুষ্টি হয়ছে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল  রেলওয়ে বিভাগের ট্রাফিক অফিসার শওকত জামিল জানান, লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়েছে। রিলিফ ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছলে লাইনচ্যুত বগিগুলো সরিয়ে রেল চলাচল সচল করা হবে। তবে মধ্য রাতের দিকে পুনরায় রেলযোগাযোগ সচল করা সম্ভব হবে বলে তিনি জানান । এদিকে এ ঘটনার তদন্ত কারার জন্য রেলওয়ে বিভাগের ট্রাফিক অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে (জিআরপি) থানার ওসি সাঈদ ইকবাল জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.