ইসি গঠনে আমরা সংবিধান মোতাবেক চলতে চাই: ওবায়দুল কাদের (ভিডিও)

05 এশিয়ানবার্তা: নির্বাচন কমিশন (ইসি) গঠনে খালেদা জিয়ার প্রস্তাব জাতির সাথে তামাশা মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যে প্রস্তাব উত্থাপন করেছেন তা ইতোমধ্যে আমাদের সংবিধান ও নির্বাচনী আইনে অন্তর্ভূক্ত হয়েছে।

শুক্রবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নির্বাচন কমিশন নিয়ে বেগম জিয়ার বক্তব্যের জবাবে তিনি একথা কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ইসি গঠনে আমরা সংবিধান মোতাবেক চলতে চাই। মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করে যেভাবে নির্বাচন কমিশন গঠন করেছেন, সে প্রক্রিয়া থেকে আমাদের সরে যাওয়ার সুযোগ নেই।’ এ সময় ইসি গঠনে বিএনপির প্রস্তাবকে ‘অন্তঃসারশূন্য’ বলেও মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, যারা এই নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক করছেন, বিভ্রান্তি ছড়াচ্ছেন, তারা আমাদের পবিত্র সাংবিধানিক এ প্রতিষ্ঠানকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর ধৃষ্টতা দেখাচ্ছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার মিথ্যাচার নতুন নয়, ক্রমাগত ভুলের কারণে তার দল জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা বাংলাদেশের জনগণের ভাগ্য নিয়ে ভাবে না, বিদেশের কোন দেশে কোন দল ক্ষমতায় আসে, তা নিয়ে ব্যস্ত থাকে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘তিনি (খালেদা) জনগণের ওপর আস্থা রাখেন না। ভোটে তার বিশ্বাস নেই।

তিনি বলেন, ‘জাতির কাছে কোনো ধরনের প্রেসক্রিপশন দেয়ার আগে যুদ্ধাপরাদীদের রক্ষায় মানুষ হত্যার জন্য তাদেরকে ক্ষমা চাইতে হবে। শোক দিবসে জন্মদিন পালনের জন্যও ক্ষমা চাইতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘এখন যে তিনি (খালেদা) সুন্দর সুন্দর ভালোকথাগুলো বলছেন, এগুলো মাগুরা, ঢাকা-১০ এর উপ-নির্বাচনে কোথায় ছিল। নিজেরা যেটা প্রাকটিস করে না, সেটা অন্যকে বলাও ঠিক নয়।

https://youtu.be/2v7dRG9TrNY

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.