দর্শনা রেলষ্টেশনে কলকাতা ঢাকা গামী নতুন ২টি মৈত্রী এক্সপ্রেস ট্রেন চালু হলো

11চুয়াডাঙ্গা থেকে মিরাজুল ইসলাম :দামুড়হুদার উপজেলার দর্শনায় কলকাতা-ঢাকা গামী মৈত্রী এক্স্রপ্রেস ট্রেনে আরও একজোড়া নতুন ট্রেন যোগ হয়েছে। শুক্রবার ভারতীয় সময় সকাল ৭ টা ১০ মিনিটে কলকাতা চিতপুর ষ্টেশনে ভিডিওকনফারেন্সের মাধ্যমে ভারতের রেল মন্ত্রী সুরেশ প্রভু দিল্লি থেকে এ ট্রেনের শুভ উদ্ভোধন করেন। এসময় ভারতীয় রেলওয়ের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মৈত্রী ট্রেনটি কলকাতা থেকে ছেড়ে এসে বাংলাদেশের দামুড়হুদা উপজেলার দর্শনা আন্তর্জাতিক রেলষ্টেশন পৌছায় শুক্রবার বেলা ১১ টা ৩৫ মিনিটে। নতুন ট্রেনে ৪৪৯ টি আসন থাকলেও যাত্রার প্রথম দিনেই যাত্রী সংখ্যা ছিল ২১১ জন। এর মধ্যে ভারতীয় নাগরিক ছিল ৫৯ জন এবং বাংলাদেশী যাত্রী ছিল ১৫২ জন।

ট্রেন যাত্রী মিঠুন দাস বলেন, নতুন ট্রেনে যাত্রা আরামদায়ক ছিল এবং সেবার মান ছিল অনেক উন্নত। এরকম থাকলে ভবিষ্যতে যাত্রী সংখ্যা বাড়বে বলে তিনি আশা করেন।

12এ ট্রেনটি শনিবার সকাল ৮ টা ১৫ মিনিটে ঢাকা ক্যান্টনমেন্ট রেলষ্টেশন থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। বাংলাদেশে ট্রেনটির উদ্ধোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী মুজিবল হক।

এ ব্যাপারে দর্শনা আন্তর্জাতিক রেল ষ্টেশন সুপারিনটেনডেন্ট মীর লিয়াকত আলী বলেন, দু’দেশের যাত্রীদের মধ্যে ট্রেনটির জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় যাত্রী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রী সাধারণের সুবিধার কথা বিবেচনা করে ভারত-বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন একজোড়া মৈত্রী এক্সপ্রেস যাত্রা শুরু করলো।

প্রথম দিন হওয়ায় যাত্রী সংখ্যা ছিল অর্ধেক কিন্তু আশা করা হচ্ছে ক্রমান্বয়ে তা বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.