নাটোরের লালপুরে সাংসদ ও মিলের এমডির আশ্বাসে আখ মাড়াই শুরু

04লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরের শনিবার (৫ নভেম্বর) রাতে নর্থ বেঙ্গল সুগার মিলের এমডি, স্থানিয় সাংসদ, শ্রমিক, কৃষকদের দফায় দফায় বৈঠকের পর কৃষকেরা আশ্বস্ত হলে রবিবার (৬ নভেম্বর) সকাল থেকে আখ মাড়াই শুরু হয়।

সূত্রে যানা যায়, শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবির দ্রুত সমাধান করার আশ্বাস দেন নর্থ বেঙ্গল সুগার মিলের এমডি এম এ আজিজ। এমডির আশ্বাসের প্রেক্ষিতে ফার্মে কাজে যোগ দেন শ্রমিকরা। মিলের এমডি কয়েক দফা বৈঠক করেন কৃষকদের সাথে। তবুও কৃষকরা যেন ভরসা পাচ্ছিলেন না।

অবশেষে স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি শনিবার রাতে কৃষকদের নিয়ে বৈঠকে বসেন গোপালপুর পৌর আওয়ামীলীগ অফিসে। কৃষকদের দাবি-দাওয়া শুনে তাদের আশ্বস্ত করেন এবং কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনার জন্য মিল কর্তৃপক্ষ ও উর্ধ্বতন মহলকে অবহিত করার প্রতিশ্রুতি দেন।

সাংসদের সাথে ফলপ্রসূ আলোচনা শেষে কৃষকরা আবারো তাদের আখ মিলে সরবরাহ শুরু করেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে এবং আজ রবিবার সকাল থেকে আখ মাড়াই শুরু হয়েছে বলে মিল সূত্রে জানা গেছে।

স্থানীয় সাংসদের ভূমিকার প্রশংসা করে মিলের এমডি এম এ আজিজ জানান, আশা করি আর কোন ধরনের সমস্যা ছাড়াই মিলের এবারের মাড়াই মৌসুম শেষ হবে।

এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম এমপি বলেন, সুগার মিলকে লাভজনক খাতে পরিণত ও কৃষকদের স্বার্থ সমুন্নত রাখতে প্রয়োজনীয় যে কোন পদক্ষেপ নিতে চাই। কৃষকদের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। ইতোমধ্যেই আখ মাড়াই শুরু হয়েছে এবং কৃষকরা মোবাইলে শিওর ক্যাশের মাধ্যমে তাদের সরবরাহকৃত আখের বিল পেতে শুরু করেছেন।

মিলের আখ মাড়াই অব্যাহত রাখতে তিনি কৃষকদের আখ সরবরাহের পাশাপাশি মিলের সকল কর্মকর্তা ও কর্মজারীদের সচেষ্ট হওয়ার উদাত্ত আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.