বাংলাদেশের জাতীয় পত্রিকাগুলোতে প্রকাশিত আজকের সম্পাদকীয় / উপসম্পাদকীয়

55555এশিয়ানবার্তা: #  ইত্তেফাক : কৃষির যান্ত্রিকীকরণের সুফল পেতে হলে বেসরকারি খাতের ওপর কাজটি ছেড়ে দেওয়ার সুপারিশ।

# সংবাদ, প্রথম আলো, যুগান্তর, ডেইলি স্টার, নিউ এজ, ডেইলি সান : ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর আবারও হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান।

# জনকণ্ঠ : ১৯৭১ সালে বনানী কবরস্থানের সড়কে সরকারি ৫ বিঘা জমি দখল করে গড়ে তোলা ‘বাগ-ই-মেনোয়েম’ উচ্ছেদের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনকে সাধুবাদ জানিয়ে এই সম্পত্তি জনগণের কাজে ব্যবহার উপযোগী করার প্রত্যাশা

# সমকাল : আয় অনুযায়ী যেন সবাই কর দেন সেটা নিশ্চিত করার জন্য প্রয়োজনে আইন-কানুনের সমস্যা থাকলে তা  দূর করার সুপারিশ।

# যুগান্তর : বায়ু দূষণের বিপদ থেকে প্রকৃতি ও জীববৈচিত্র্য রক্ষা করতে শক্ত হাতে বায়ু দূষণ প্রক্রিয়া বন্ধ করার সুপারিশ।
সংবাদ : পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া চট্টগ্রামের সীতাকুন্ডে বিষাক্ত বর্জ্যবাহী জাহাজ ভাঙার কাজ দ্রুত বন্ধ করার আহ্বান।

# ইন্ডিপেনডেন্ট : দেশের উন্নয়নের গতি ত্বরান্বিত করতে বঙ্গোপসাগরের সমুদ্র সম্পদ আহরণ ও ব্যবহারের পদক্ষেপ নেওয়ার ওপর গুরুত্বারোপ।

# ডেইলি সান : সঠিকভাবে প্রকল্প বাস্তবায়ন ও ফান্ডের অর্থ যথাযথভাবে ব্যবহৃত না হলে প্রকল্পের জন্য আসা বিদেশি সাহায্যের উদ্দেশ্য ব্যর্থ হওয়ার আশঙ্কা প্রকাশ।

# ডেইলি স্টার : কক্সবাজার জেলা হাসপাতালে দুই মাস আগে ৬ বেডের আইসিইউ চালু করা হলেও প্রয়োজনীয় নার্সের  নিয়োগ না দেওয়ায় দ্রুত টেনিং প্রাপ্ত নার্স নিয়োগের সুপারিশ।

# নিউ নেশন : গম চাষের আগে গমের বীজ ভালোভাবে স্কিনিং করে ‘হুইট ব্লাস্ট’ নামক ছত্রাকমুক্ত কিনা তা যাচাই করে চাষের আনুমোদন দেওয়ার ওপর গুরুত্বারোপ।

উপ-সম্পাদকীয়
# যুগান্তর পত্রিকায় প্রকাশিত কলামে এনবিআরের অর্থের মেলা যেন অর্থপূর্ণ হয় সেজন্য পুরনো করদাতাদের পিছনে না ছুটে বড় বড় করদাতা ও কর ফাঁকিবাজদের ওপর নজর দেওয়াসহ নতুন করদাতা খুঁজে বের করার কথা উল্লেখ করা হয়েছে।
নিবন্ধ ও ফিচার

# সংবাদ পত্রিকায় প্রকাশিত ‘শিশুর খর্বতা ও পুষ্টিহীনতার সমাধানে প্রয়োজন প্রতিশ্রুতির দৃঢ়তা’ শিরোনামের নিবন্ধে  খালেদা বেগম শিশুর খর্বতা দূর করতে হলে এখনই বাল্যবিবাহ বন্ধ করতে হবে বলে অভিমত প্রকাশ করেছেন।

সম্পাদনায় >> এফ শাহজাহান / উম্মে ফারিয়া আক্তার মীম / আব্দুল খালেক নান্নু / ফারজানা শ্রাবণী >

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.