ফরিদপুরে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার কৌশল কর্মশালা

04ফরিদপুর প্রতিনিধি: সমাজ ও রাষ্ট্রে দুর্নীতি নির্মূল ও শুদ্ধাচার প্রতিষ্ঠার কৌশল নির্ধারনে ফরিদপুরে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগ ও ফরিদপুর জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আজ ৪ নভেম্বর শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমদ।

জেলার বিভিন্ন সরকারি দপ্তরের শীর্ষ কর্মকর্তাদের পাশাপাশি সমাজের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিত্বশীল ব্যক্তিদের উপস্থিতিতে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সংস্কার) মো. মহিউদ্দিন খান। ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এরাদুল হক কর্মশালার সমাপনি বক্তব্য রাখেন।

জাতীয় শুদ্ধাচার কৌশল সহায়তা প্রকল্পের আওতায় এ্যওয়ারনেস রেইজিং অন ন্যাশনাল ইনটিগ্রিটি স্ট্রাটিজি  শীর্ষক উক্ত কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে হলে আমাদের সকলকে কঠোর পরিশ্রমের মাধ্যমে উৎপাদন  বাড়াতে হবে। কিন্তু ভুলে গেলে চলবে না, চরিত্রের পরিবর্তন না হলে দেশের ভাগ্য ফেরানো কঠিন।

স্বজনপ্রীতি দুর্নীতি ও আত্মপ্রবঞ্চনার উর্ধ্বে থেকে আমাদের সকলকে আত্মসমালোচনা, আত্মসংযম ও আত্মশুদ্ধি করতে হবে। জাতীয় শুদ্ধাচার কৌশলটি বাস্তবায়নের জন্য রাষ্ট্রিয় প্রতিষ্ঠান, সুশীল সমাজ এবং বেসরকারি শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের সক্রিয় অংশগ্রহন প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.