দিনাজপুরের বীরগঞ্জে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ২ যুবকের ২বছরের কারাদন্ড

 

SAMSUNG CAMERA PICTURES

বীরগঞ্জ (দিনাজপুর) থেকে মোঃ নজরুল ইসলাম খান বুলু: দিনাজপুরের বীরগঞ্জে  বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত এসএসসি ভকেশনাল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পরীক্ষার্থী ও ল্যাব সহকারীর ২বছরের কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১মাসের কারাদন্ড দিয়েছে ।

উপজেলার মোহনপুর ইউনিয়নের চৌধুরীহাটে প্রতিষ্ঠিত বীরগঞ্জ টিবিএম কলেজে অনুষ্ঠিত এসএসসি ভকেশনাল পরীক্ষা চলাকালে ৩ নভেম্বর গোপন সংবাদের ভিত্ততে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট মোহাম্মদ আলম হোসেন পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান।

পরিদর্শনে গিয়ে তথ্য মোতাবেক পরীক্ষার্থী কাছে প্রশ্নপত্রের ফটোকপি ও প্রশ্নপত্রের উত্তরকপি দেখতে পেয়ে বিষয়টি জানতে চান।

এসএসসি ভকেশনাল পরীক্ষার্থী ৯ম শ্রেনীর ছাত্র পাল্টাপুর ইউনিয়নের মধুবনপুর গ্রামের ইসমাইল হোসেনের পুত্র এরশাদ হোসেন (১৯) জানান, প্রশ্নপত্রের মুলকপি বীরগঞ্জ টিবিএম কলেজের ল্যাব সহকারী কাশীপুর গ্রামের ধীরেন্দ্র নাথ দাশের পুত্র গৌরাঙ্গ দাশ (২৮)’র কাছে রয়েছে। পরীক্ষার্থী ভাস্য মোতাবেক কলেজ ক্যাম্পাসের বাহির থেকে মুল প্রশ্নপত্রটি ল্যাব সহকারী কাছ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পরীক্ষার্থী ও ল্যাব সহকারী ২জনকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অপরাধে গ্রেফতার করা হয়।
পুলিশ গ্রেফতারকৃতদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট মোহাম্মদ আলম হোসেনের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। গ্রেফতারকৃতরা তাদের দোষ স্বীকার করে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করলে বিজ্ঞবিচারক প্রত্যেককে দুই বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে অতিরিক্ত ১ মাসের কারাদন্ডের রায় ঘোষনা করেন।

ওসি আবু আক্কাস আহম্দ জানান, সাজা প্রাপ্তদের থানা হাজতে আটক রাখা হয়েছে শুক্রবার দিনাজপুর ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.