রাজশাহীর আয়কর মেলায় লক্ষ্যমাত্রা ৫৪০ কোটি টাকা

13রাজশাহী বুরো: ‘সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন’ এ স্লোগান নিয়ে শুরু হচ্ছে জাতীয় আয়কর মেলা। রাজশাহী মহানগরীতে ৭ দিনব্যাপী আয়কর মেলা মঙ্গলবার বেলা ১১টার দিকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
আয়কর মেলার উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার দবির উদ্দিন, উপ কর কমিশনার সদর দপ্তর প্রশাসন মো. আব্দুল মালেক এবং উপ কর কমিশনার মোশাররফ হোসেন (প্রায়োগিক) কর অঞ্চল রাজশাহী।

এ মেলায় করদাতাদের জন্য টিআইএন রেজিস্ট্রেশন/রি-রেজিস্ট্রেশনের সুবিধা, আয়কর রিটার্ন দাখিলের সুবিধা, ব্যাংকের অস্থায়ী বুথে আয়করের টাকা জমাদানের সুবিধা, নতুন করদাতাদের ক্ষেত্রে টিআইএন সনদ প্রাপ্তির সুবিধা, রিটার্ন ফরম পূরণ সংক্রান্ত পরামর্শ কেন্দ্র, মহিলা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক পরামর্শ কেন্দ্র, অধিক্ষেত্র সংক্রান্ত তথ্যাদি, বিকল্প বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত পরামর্শ ।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এরপর ১৭ নভেম্বর সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাগণকে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

২০১৬-১৭ আয়করের আদায়ের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে ৫৪০ কোটি টাকা। রাজশাহী, নাটোর, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ এ পাঁচটি জেলা নিয়ে রাজশাহী কর অঞ্চল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.