1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

জাতীয় সম্মেলন যান চলাচলে ডিএমপির নির্দেশনা জারি

  • Update Time : বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬
  • ৪২ Time View

03এশিয়ানবার্তা: আগামী শনি ও রোববার আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীর বেশ কিছু সড়কে যানবাহন চলাচলের উপর নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নির্দেশনার বিষয়টি জানিয়েছে পুলিশ।

নির্দেশনায় বলা হয়েছে, এই দুইদিন সকাল ৮টা পর্যন্ত বিজয় সরণী হয়ে ভিআইপি রোডের সকল গাড়ি রূপসী বাংলা-শাহবাগ-টিএসসি হয়ে ডানে মোড় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করবে। সকাল ৮টা থেকে প্রধানমন্ত্রী সোহ্রাওয়ার্দী উদ্যানে না পৌঁছানো পর্যন্ত ভিআইপি রোডে গাড়ি প্রবেশ করবে না। উত্তরা হয়ে মহাখালী ফ্লাইওভারের গাড়িসমূহ মহাখালী ফ্লাইওভারের নীচ, মহাখালী টার্মিনাল-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমণি ক্রসিং-নাইটিংগেল-ইউবিএল-জিরোপয়েন্ট-আব্দুল গণি রোড-হাইকোর্ট ক্রসিং-দোয়েল চত্ত্বর দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশ করবে।

মাওয়া থেকে আগত গাড়ি সমূহ সদরঘাট-বাবুবাজার-গুলিস্তান-জিরোপয়েন্ট-আব্দুল গনি রোড- পুরাতন হাইকোর্ট ক্রসিং-দোয়েল চত্বর-ঢাকা বিশ্ববিদ্যালয় দিয়ে গন্তব্য স্থলে যাবে। চট্টগ্রাম বিভাগ/সিলেট বিভাগ/যাত্রাবাড়ী ও কাঁচপুর থেকে আগত গাড়ি  মেয়র হানিফ ফ্লাইওভার-চাঁনখারপুল-দোয়েল চত্বর-ঢাকা বিশ্ববিদ্যালয় দিয়ে গন্তব্য স্থলে যাবে। প্রধানমন্ত্রী সোহ্রাওয়ার্দী উদ্যান প্রবেশ করার পর ভিআইপি রোড (হেয়ার রোড-রূপসী বাংলা-সোনারগাঁও-বিজয়স্মরণী) স্বাভাবিক থাকবে।  প্রধানমন্ত্রীর প্রস্থানের সম্ভাব্য দুই ঘন্টা আগে মৎস্য ভবন, কাকরাইল চার্চ থেকে বিজয় সরণী পর্যন্ত রাস্তায় ডাইভারশন চলবে।

উল্লেখিত সময়ে কদমফোয়ারা দক্ষিণের গাড়ি ইউবিএল-নাইটিংগেল-কাকরাইল চার্চ-মগবাজার দিয়ে মহাখালী যেতে পারবে বলে নির্দেশনায় বলা হয়েছে। গাবতলী, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি হতে আগত গাড়ি সমূহ মিরপুর রোড ব্যবহার করে মানিকমিয়া এভিনিউ-রাসেল স্কোয়ার-সাইন্সল্যাব ক্রসিং-নিউমার্কেট ক্রসিং-নীলক্ষেত ক্রসিং-আজিমপুর ক্রসিং-পলাশী ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশ করবে।

নির্দেশনায় আরও বলা হয়, সম্মেলন শুরুর দিন সকাল ৭টা থেকে সড়কে ডাইভারশন শুরু হবে। মানিকমিয়া এভিনিউ-ফার্মগেট অভিমুখে কোন গাড়ি আসবে না এবং রাসেল স্কয়ার-পান্থপথ অভিমুখে কোন গাড়ি যাবে না। সকল গাড়ি নিউমার্কেট-সাইন্স ল্যাবরেটরী-নিউমার্কেট-আজিমপুর-পলাশী-জগন্নাথ হল ক্রসিং হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পার্কিংয়ে প্রবেশ করবে অথবা নিউমার্কেট-নীলক্ষেত-ফুলার রোড দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশ করবে। কাঁটাবন থেকে কোন গাড়ি শাহবাগের দিকে আসবে না। কাঁটাবন থেকে ডানে মোড় নিয়ে নীলক্ষেত ক্রসিং হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করবে।

টিএসসি থেকে দোয়েল চত্বর ও দোয়েল চত্বর থেকে টিএসসি কোন ধরণের গাড়ি প্রবেশ করবে না। শাহবাগ থেকে মৎস্য ভবন এবং মৎস্যভবন থেকে শাহবাগ অভিমুখে কোন গাড়ি প্রবেশ করবে না। হাইকোর্ট থেকে দোয়েল চত্বরে গাড়ি প্রবেশ করতে পারবে কিন্তু দোয়েলচত্বর থেকে হাইকোর্ট ক্রসিং এ কোন গাড়ি যাবে না। ইউবিএল থেকে কোন গাড়ি কদমফোয়ারার দিকে আসবে না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে রাস্তা উভয় দিকে বন্ধ থাকবে অর্থাৎ কদমফোয়ারা থেকে মৎস্যভবন উভয় দিকে কোন গাড়ি গমনাগমন করবে না। কাকরাইল চার্চ হতে কাকরাইল মসজিদ অভিমুখে কোন গাড়ি আসবেনা। কার্পেট গলি, পরীবাগ গ্যাপ, শিল্পকলা একাডেমীর গ্যাপ, মিন্টুরোড ক্রসিং, অফিসার্স ক্লাব মোড় বন্ধ থাকবে এবং এ সকল স্থান থেকে ভিআইপি রোডে কোন গাড়ি প্রবেশ করবেনা। সচিবালয়ের সামনে আব্দুল গণি রোডে কোন গাড়ি পার্কিং হবেনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft