1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. ariful.bpi2012@gmail.com : arifulweb :
  3. fshahjahan72@gmail.com : F Shahjahan : F Shahjahan
  4. angelhomefoundation@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. nchost_transfers@namecheap.com : namecheap :
  6. prodhan.it77@gmail.com : Arif Prodhan : Arif Prodhan
  7. support@itnuthosting.com : RM Rey : RM Rey
  8. farjanasraboni46@gmail.com : Farjana Sraboni : Farjana Sraboni
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:৫৭ অপরাহ্ন
সর্বশেষ বার্তা :
সিরাজগঞ্জ বাঘাবাড়ী বেড়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের সরকারি গাছ কাটার হরিলুট সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত শিবগঞ্জে মহাস্থান যুবসংঘের উদ্যোগে মাদক বিরোধী ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত গোদাগাড়ীতে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ সমাপ্ত বিশিষ্ট অভিনেতা আলী যাকের আর নেই অর্থনৈতিক মুক্তি নারীর টেকসই উন্নয়ন শ্লোগানে সৈয়দপুরে দুইদিন ব্যাপী পণ্য প্রদর্শণী সাভারে চাকরির প্রলোভন দিয়ে ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার প্রতারক চক্র আটক দিনাজপুরে শিশুপুত্রকে কুপিয়ে হত্যা করলো নেশাগ্রস্থ পিতা ম্যারাডোনার মৃত্যুতে কমিউনিস্ট পার্টি’র শোক ধামইরহাটে মোটর সাইকেল-ভটভটি মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

জম্মু-কাশ্মীরে ভারতীয় সামরিক বাহিনীর চার সদস্যসহ ১৯ জন নিহত

  • Update Time : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ১৬ Time View

এশিয়ানবার্তা ডেস্ক:

জম্মু-কাশ্মীরে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণে ভারতীয় সামরিক বাহিনীর চার সদস্যসহ ১৯ জন নিহত হয়েছেন। শুক্রবার পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে সামরিক ও বেসামরিক ব্যক্তিরা নিহত হন। নিহত জওয়ানদের মধ্যে রাকেশ ডোভাল নামে বিএসএফের এক উপ-পরিদর্শক ও সেনাবাহিনীর তিন সদস্য রয়েছেন। অন্যদিকে, শিশু-নারীসহ ৬ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। পারসটুডে/টাইমস অব ইন্ডিয়া/এএনআই

নিয়ন্ত্রণরেখা (এলওসি) বরাবর গুরেজ ও উরি সেক্টরে পাকিস্তানি সেনারা গুলিবর্ষণ করে। ভারতীয় সেনা জওয়ানরা এ সময়ে পাল্টা গুলিবর্ষণের মধ্যদিয়ে কঠোর ও কার্যকরভাবে তার জবাব দিয়েছে বলে সেনা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন। পাকিস্তানের কমকর্তারা জানিয়েছেন, তাদের চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।


সীমান্তে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণের মধ্যে সীমান্ত লাগোয়া এলাকায় কয়েকজন বেসামরিক ব্যক্তি হতাহত হয়েছেন। কর্মকর্তা সূত্রে প্রকাশ, শুক্রবার বারামুল্লা জেলার নাম্বলা সেক্টরে পাকিস্তানি বাহিনী ছোট অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণের পাশপাশি মর্টার হামলা চালায়। এসময়ে দুই সেনা জওয়ান নিহত হন। হাজী পীর সেক্টরে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণে নিহত হন বিএসএফের এক কর্মকর্তা। বারামুল্লা জেলার কামালকোট সেক্টরে উরি এলাকায় দুই বেসামরিক ব্যক্তি নিহত হন। এছাড়া, অপর সেনা প্রাণ হারান গুরেজ সেক্টরে।[

পিপলস কনফারেন্স নেতা সাজ্জাদ গণি লোন ওই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘পুঞ্চ, উরি ও তংধারে গোলাগুলিতে নিরীহরা প্রাণ হারিয়েছে। এই ঘটনার নিন্দা করার জন্য কোনও শব্দই যথেষ্ট নয়। প্রশাসন আহত পরিবারগুলোকে সহায়তা প্রদান করবে বলে আশা করা হচ্ছে। ওই অঞ্চলের মানুষের প্রতি সমবেদনা জানাচ্ছি।

গণমাধ্যমের একটি সূত্রে প্রকাশ, তংধারে ভারী গুলিবর্ষণের ফলে ওই এলাকার বেসামরিক মানুষজন বাঙ্কারে লুকিয়ে থাকতে বাধ্য হচ্ছেন। তংধারের মূল বাজার পর্যন্ত গুলিবর্ষণের রেঞ্জ বাড়তে পারে এমন আশঙ্কায় মানুষজনকে সেখান থেকে নিরাপদ জায়গায় স্থানান্তরিত করা হচ্ছে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে খবর, কামালকোট সেক্টরের চুরান্দা, সিলিকোট, গরকোট, হাতলাঙ্গা, নাম্বলা ও রুস্তম মহল্লায় ভারী গোলাগুলিবর্ষণ শুরু করে পাক বাহিনী।

এদিকে ভারতীয় সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সীমান্তের এপারে আট পাক সেনার মৃত্যুর খবর মিলেছে। তবে সংখ্যাটা বেশিও হতে পারে। পাক বাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের ২-৩ জন কম্যান্ডোরও মৃত্যু হয়েছে বলে খবর। আহত হয়েছে ১০ থেকে ১২ জন। একের পর এক মিসাইল ছুড়ে পাক বাহিনীকে তুলোধনা করে দিয়েছে ভারত। পরপর রকেট হামলা হয়েছে। অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল ছুটে গিয়ে সেনা বাঙ্কার গুঁড়িয়ে দিয়েছে।

ভারতীয় বাহিনী নিয়ন্ত্রণরেখার ওপারে পাক বাহিনীর একাধিক বাঙ্কার ভেঙে গুঁড়িয়ে গেছে। তাদের ফুয়েল ডাম্প, লঞ্চ প্যাড সব ভেঙে তছনছ হয়ে গেছে। ভারতীয় সেনা সূত্রে যেটুকু জানা গিয়েছিল, এই মিসাইল হামলায় সীমান্তের ওপারে অনেক জঙ্গি ঘাঁটিও গুঁড়িয়ে গেছে। ভারতে ঢুকবে বলে পাক সেনাদের আশ্রয়েই ক্যাম্প খাটিয়ে বসে গিয়েছিল প্রায় আড়াইশো জঙ্গি। ভারতীয় সেনা সূত্র আগেই জানিয়েছিল, শীতের সময় নিয়ন্ত্রণরেখা পার করিয়ে জঙ্গিদের ভারতে ঢোকানোর বড়সড় ছক রয়েছে পাক বাহিনীর। সে জন্যই লাগাতার সীমান্তে অশান্তি বাঁধিয়ে রেখেছে তারা। প্রায় প্রতিদিনই যুদ্ধবিরতি ভেঙে চলেছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com
Theme Customized By BreakingNews