শীঘ্রই মুক্তি পাচ্ছে আনোয়ার সিরাজীর ‘দেখবো কবে খোলা আকাশ’


॥ টি এম কামাল, কাজিপুর প্রতিনিধি ॥ দেখবো কবে খোলা আকাশ-করোনাকালের ঘরবন্দী মানুষের মনে এই প্রশ্নটি বার বার ঘুরপাক খাচ্ছে। দিনে নিদেন পক্ষে তিনবার। তিনবেলা খাবারের সময়ে যখন টেবিলে বসা হয় তখন পরিবারের সবারই এই একই কথা মনের মাঝে ঝংকার তোলে ‘দেখবো কবে খোলা আকাশ’।
আমাদের মনের এই সহজিয়া কথাটিকে লিপিবদ্ধ করে তাতে সুরের ঝংকার তুলে কণ্ঠের মাধুর্যে বের করে এনেছেন যিনি তিনি সিরাজগঞ্জের কাজিপুরের সন্তান আনোয়ার সিরাজী। উত্তরা হাইস্কুল এন্ড কলেজের এই শিক্ষকের জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জের কাজিপুরে। কাজিপর সরকারি মনসুর আলী কলেজ থেকে স্নাতক করে সেই যে তিনি বেরিয়েছেন, তারপর থেকে একে একে অনেকগুলো স্বনামধন্য প্রতিষ্ঠানে পড়িয়েছেন। ক্লাসরুম ম্যানেজমেন্টের একজন মাস্টার ট্রেইনার হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষকদের ক্লাসে ইংরেজি শিক্ষার নানা ধরণের কলাকৌশল শিখিয়েছেন। এখন তিনি শিক্ষকতার পাশাপাশি রীতিমতো গান লিখছেন এবং সুর করছেন। তার অনেক গান ইতোমধ্যে জলসার রোশনাই বাড়িয়েছে অনেকখানি। তবে আনুষ্ঠানিকভাবে কোন গান তিনি রিলিজ করেননি।
অবশেষে সেই কাজটি এই করোনাকালে করতে যাচ্ছেন। সমসাময়িক বিষয় নিয়ে ‘দেখবো কবে খোলা আকাশ’ সবাইকে আকাশ দেখানোর শখকে পূরণ করবে ঘরে বসেই অনেকখানি। গানটির কথা ও সুর করেছেন তিনি। আশা করি অনেক ভালো লাগবে। শীঘ্রই গানটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। শুভ কামনা রইলো। অপেক্ষায় রইলাম করোনার ক্রান্তি জয় করে খোলা আকাশ দেখার…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.