বাড়িতে আছি, নিরাপদে আছি: পপি

মারুফ সরকার ,বিনোদন প্রতিনিধি: অবস্থা ভালো যাচ্ছে না। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। পৃথিবীটা আর ভালো হচ্ছে না। খুব ভয় লাগছে- আলাপকালে এমনভাবেই কথা গুলো বলছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা পপি। আতঙ্কেই দিন কাটাচ্ছেন তিনি। করোনা সংক্রমণরোধে গত মার্চ মাসে সরকারের সাধারণ ছুটির আগেই খুলনায় নিজ বাড়িতে অবস্থান নেন পপি।

দুই মাস পর ছুটি বাতিল করে সব খুলে দিলেও তিনি আর ফেরেননি ঢাকায়। করোনা পরিস্থিতির ওপরই নজর রাখছেন পপি। তিনি বলেন, আড়াই মাসের বেশি হয়েছে খুলনা এসেছি। এখানে এসে আর যাইনি। করোনাকালীন সময়ে প্রতিনিয়ত আতঙ্কের মাঝে রয়েছেন জানিয়ে পপি বলেন, দেশের পরিস্থিতি দেখে খুব একটা ভালো নেই মন। ভয় কাজ করে সারাক্ষণ। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশের মানুষের যে কি অবস্থা হবে! খুলনায় কিভাবে সময় কাটছে? জানতে চাইলে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী বলেন, এখানে আসলে তেমন কিছুই করার নেই।

বাড়িতে আছি, নিরাপদে আছি। এটা বলতে পারি। তবে বোরিং সময় কাটছে না মোটেও। খোলামেলা পুকুর, বাগান এসবের মধ্যে সময়টা বেশ ভালোই কেটে যাচ্ছে। ঢাকাই চলচ্চিত্রের খুব দারুণ একটি সময়ে যাত্রা শুরু করেছেন পপি। সেই থেকে দীর্ঘ ২৫ বছরে অনেক ব্যবসা সফল সিনেমায় অভিনয় করেছেন তিনি। লম্বা ক্যারিয়ারের অভিজ্ঞতায় বর্তমান চলচ্চিত্রের অবস্থা মূল্যায়ন প্রশ্নে পপি বলেন, এখন আসলে কিভাবে মূল্যায়ন করি। ইন্ডাস্ট্রিতে তো কোনো কাজই হচ্ছে না। সবার কাজই বন্ধ বলা চলে। দোয়া করি যেন আল্লাহ সব আগের মতো করে দিন। অনেকে চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত থেকেই জীবিকা চলে। সবাই যেন তাদের স্বাভাবিক জীবন যাপনে ফিরে আসতে পারেন।

আমরা যেন এই বিপদ থেকে রক্ষা পাই। ‘লাক্স আনন্দ বিচিত্রা’ সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন পপি। এরপর ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন পপি। কিন্তু তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘কুলি’। প্রথম সিনেমায় অভিনয় করেই দর্শকের ভালোবাসা কুড়ান তিনি। এরপর আরো অনেক ছবিতে অভিনয় করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.