রোববার মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু ডিপিএল

এশিয়নবার্তা ডেস্ক : করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের আসর। বঙ্গবন্ধুর নামে এবারের আসর আজ শুরু হচ্ছে। প্রথমদিন মাঠে গড়াবে তিনটি ম্যাচ। তবে ম্যাচে ক্রিকেটাররা ঐতিহ্য রক্ষা করতে পারবেন না। সৌজন্য বিনিময়ের জন্য হাত মেলানো বন্ধের পরামর্শ দিয়েছে বিসিবি।

কাল তিনটি ম্যাচের মধ্যে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে- আবাহনী ও পারটেক্স। সাভারে বিকেএসপির ৪ নং মাঠে খেলবে লিজেন্ড অব রুপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস। ফতুল্লার খান সাহেব স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে লড়বে প্রাইম দোলেশ্বর। সবগুলো ম্যাচ শুরু হবে সকাল নয়টায়।

সাধারণত ডিপিএলে দর্শক সমাগম খুব একটা হয় না। তবুও খেলোয়াড়দের নিরাপদ ও শঙ্কামুক্ত রাখতে করমর্দন এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। মারাত্মক সংক্রামক ও ছোঁয়াচে করোনাভাইরাস শারীরিক স্পর্শের মাধ্যমে সহজেই ছড়াতে পারে। এ কারণেই করমর্দন করতে খেলোয়াড়দের নিরুৎসাহিত করেছে বিসিবি।

আসর শুরুর প্রাক্বালে সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, দলগুলোকে করোনাভাইরাসের বিষয়ে সচেতন করতে ও প্রয়োজনীয় নির্দেশনা দিতে সবগুলো দলের ম্যানেজমেন্টের সাথে সভায় বসবে বোর্ড ও সিসিডিএম। একইসাথে মাঠে আসার বিষয়ে দর্শকদের নিরুৎসাহিত করেছেন তিনি।

এছাড়া আসর চলাকালে কোনো ক্রিকেটার অসুস্থ বোধ করলে সাথে সাথে টিম ম্যানেজমেন্টকে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। খেলোয়াড়দের সুস্থতা ও সুরক্ষায় পুরো লিগ জুড়ে মেডিকেল টিম কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.