রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে ইংল্যান্ডে বিক্ষোভ

%e0%a7%a6%e0%a7%a7%e0%a7%a7%e0%a7%a7%e0%a7%a7ইংল্যান্ড থেকে এশিয়ানবার্তার বিশেষ প্রতিনিধি জিয়াউল হক :: মায়ানমারের সামরিক জান্তা নির্ভর সরকার ও বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক অসহায় রোহিঙ্গাদের বিরুদ্ধে পরিচালিত সন্ত্রাস, সহিংসতা ও জাতিগত নির্মূল অভিযানের প্রতিবাদে উত্তর পূর্ব ইংল্যন্ডের Newcastle Upon Tyne শহরে এক প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী বাস্তবায়িত হয়।

%e0%a7%a6%e0%a7%af%e0%a7%aeস্থানীয় লেবার দলীয় এমপি Chi Onwurah সহ অন্যান্য কাউন্সিলর এবং মুসলিম, খৃশ্চিয়ান ও জিউইশ কমিউনিটির নেতৃবৃন্দ বার্মায় রোহিঙ্গা নিধনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এক যোগে রাস্তায় নেমে আসেন বিক্ষোভ কর্মসূচীতে অংশ নিতে। সকলেই ব্রিটিশ সরকারসহ আন্তর্জাতিক সমাজ ও বার্মার সরকারের কাছে দাবী জানান, রোহিঙ্গা নীধন কর্মসূচী বন্ধ করার জন্য। সেই সাথে রোহিঙ্গাদের সকল ধরনের মৌলিক মানবাধিকার প্রদানে সকলকে যৌথভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

%e0%a7%a6%e0%a7%af%e0%a7%ae%e0%a7%af%e0%a7%ae স্থানীয় কাউন্সিলর হাবিব রহমান, দিপু আহাদ, মুসলিম ইমাম মাওলানা তারেক , স্থানীয় কমিউনিটি লিডার আখলু মিঞা, লুৎফর রহমান, আমিনুল ইসলামসহ অনেকেই বিক্ষোভ কর্মসূচী বাস্তবায়নে সহায়তা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.