ইসরাইলি কারাগারে বন্দি ৩৫০ ফিলিস্তিনি শিশু

%e0%a7%a6%e0%a7%afএশিয়ানবার্তা : ইহুদিবাদী ইসরাইলের কারাগারে অন্তত ৩৫০ ফিলিস্তিনি শিশু বন্দি অবস্থায় রয়েছে বলে ফিলিস্তিনের একটি বেসরকারি সংস্থা জানিয়েছে। আজ (রোববার) ইসরাইলিরা যখন বিশ্ব শিশু দিবস উদযাপন করছে তখন তাদেরই কারাগারে দুর্বিষহ জীবনযাপন করছে শত শত ফিলিস্তিনি শিশু।
প্যালিস্টিনিয়ান প্রিজনার্স ক্লাব শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৫ সালে কুদস ইন্তিফাদা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত দখলদার ইসরাইলি সেনারা প্রায় ২,০০০ ফিলিস্তিনি শিশুকে ধরে নিয়ে গেছে যাদের মধ্যে এখনও ৩৫০ শিশু বন্দি রয়েছে। এসব শিশুর মধ্যে অনেক মেয়ে শিশু রয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।
এনজিওটির বিবৃতিতে বলা হয়েছে, ইহুদিবাদী ইসরাইলের হাতে শিশু অধিকার লঙ্ঘন এখন ‘মারাত্মক অপরাধের’ পর্যায়ে চলে গেছে। আটক শিশুদের জিজ্ঞাসাবাদের সময় অভুক্ত রাখা, নির্যাতন ও গালিগালাজ করা এখন ইসরাইলি সেনাদের কাছে স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে।
বিবৃতিতে আহমাদ মুনাসারা নামের ১৪ বছরের এক ফিলিস্তিনি শিশুর নাম উল্লেখ করা হয়েছে যাকে সম্প্রতি কাল্পনিক অভিযোগে ১২ বছরের কারাদন্ড দিয়েছে একটি ইসরাইলি আদালত। ইহুদিবাদীদের নির্যাতন থেকে ফিলিস্তিনি শিশুদের রক্ষা করার জন্য ইউনিসিফের প্রতি আহ্বান জানিয়েছে প্যালিস্টিনিয়ান প্রিজনার্স ক্লাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.