নিবন্ধনের জন্য নির্বাচিত বেশিরভাগ পোর্টাল পেশাদারি উদ্যোগ নয়

 এশিয়ানবার্তা ডেস্ক : বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য প্রাথমিক অনুমোদন পাওয়া ৩৪টির মধ্য প্রথমেই আছে সংবাদ প্রতিদিন২৪ডটকম। শুক্রবার বিকেল ৪টায় ভিজিট করে দেখা যায় পুরো সাইটে একটি নিউজ। ‘অস্ট্রেলিয়ার দুই ব্যাংকে ৪১ কোটি টাকা লোকমানের।’ যা ১৯ সালের ২৬ সেপ্টেম্বর প্রকাশ করা হয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডটকম ভিজিট করে দেখা গেছে, ১০ জুলাই, ২ জুলাই, ২৩ জুন, ১৭ জুন, ৯ জুন আপলোড করা কন্টেন্ট। তবে বৃহস্পতিবার রাত ১টার পরে নিবন্ধন প্রাপ্তির সংবাদটি প্রকাশ করা হয়।

 ইপি-বিডি ডটকম ও দ্য মেইল বিডি ডটকমে থাকা সর্বশেষ নিউজ ২৯ জুলাই প্রকাশ করা হয়।

হট নিউজ ২৪ বিডি ডটকমের লিড নিউজসহ প্রথম পাঁচটি নিউজ ৩০ জুলাই প্রকাশ করা হয়। যা শুক্রবার বিকাল পর্যন্ত আপডেট হয়নি।

 টাইম বাংলা নিউজ ডটকমের লিডসহ প্রথমে থাকা পাঁচটি নিউজ চলতি বছরের ২ মে থেকে ২৯ মে প্রকাশ করা হয়।

বার্তা ৭১ ডটকমে লিডসহ টপ নিউজগুলো চলতি বছরের ৩১ মে প্রকাশ করা হয়।
অনলাইনে খুঁজে না পাওয়া সাতটি পোর্টাল হলো – ইউ ৭১ ডটকম, কারেন্ট নিউজ ডটকম ডটবিডি, লেটেস্ট নিউজ বিডি ডটকম, নিউজ জার্নাল ২৪ ডটকম, উত্তরণ বার্তা ডটকম, জাগো বার্তা ডটকম ও জাগো নিউজ ডটকম।
অনিয়মিত আপডেট পাওয়া ছয়টি পোর্টাল হলো- সি নিউজ ভয়েস ডটকম নিবন্ধনের প্রতিবেদন প্রকাশ করলেও চলতি বছরের ২৯জুন, ৭ জুলাই ও মে কিছু নিউজ বিভিন্ন সময়ে প্রকাশ করেছে।
সাম্প্রতিক সময়ের খবর কিছুটা আপডেট করেছে- ঢাকা ডিপ্লোমেট, জুম বাংলা ডটকম, সময়ের চিত্র ডটকম, আওয়ার নিউজ বিডি ডটকম, ওমেন আই২৪ডটকম, গ্রিনওয়াচ বিডি ডটকম ও শেয়ার নিউজ২৪ডটকম।
নিয়মিত আপডেট পওয়া আটটি পোর্টাল হলো- বাংলা ট্রিবিউন, রাইজিং বিডি ডটকম, বিডি মর্নিং, বিডি ২৪ লাইভ, বিডি লাইভ ২৪, দ্য রিপোর্ট২৪, এবি নিউজ২৪ ও বিবার্তা২৪ ডটকম।
এছাড়া দৈনিক পত্রিকার মধ্যে নিবন্ধনের জন্য নির্বাচিত ছয়টি পত্রিকা হলো- সমকাল, ফাইনান্সিয়াল এক্সপ্রেস, বণিক বার্তা, ভোরের কাগজ, দিনের শেষে ও ভোরের পাতা।

তিনি আরও উল্লেখ করেন, ঈদুল আজহা ত্যাগের উৎসব। বাংলাদেশের পাশাপাশি ভারতবর্ষে তথা পশ্চিমবঙ্গেও এ দিনটি যথোপযুক্ত মর্যাদা সহকারে ঈদুল আজহা উদযাপন করা হয়।

মমতা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আরও শ্রীবৃদ্ধি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.