অবহেলিত মাদরাসা শিক্ষকদের জন্য সুসংবাদ আসছে

এশিয়ানবার্তা : চাকরি জাতীয়করণের দাবিতে আমরণ অনশনরত স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের সঙ্গে কথা বলেছেন মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

মন্ত্রী জানিয়েছেন, তিনি বিষয়টি নিয়ে ভাবছেন এবং দু-একদিনের মধ্যে সুসংবাদ দিতে পারবেন বলে জানিয়েছেন।

রোববার শিক্ষা প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আন্দোলনরত শিক্ষকদের প্রতিনিধিকে আলোচনার জন্য ডাকা হয়। প্রতিমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ২৫ সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ের পাশে পরিবহন পুল ভবনে প্রতিমন্ত্রীর দপ্তরে যান।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সেখানে উপস্থিত ছিলেন। মন্ত্রী আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে বলেন, চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয় সক্রিয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শিগগির এ বিষয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অবহিত করা হবে।

বৈঠকের বিষয়ে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের এক প্রতিনিধি বলেন, ‘প্রতিমন্ত্রী অত্যন্ত বিনয়ের সাথে আমাদের আমরণ অনশন ভাঙার অনুরোধ করেছেন। বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দু-একদিনের মধ্যে একটি সুসংবাদ দিবেন বলে আশ্বাস দিয়েছেন’।

ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে ২০১৮ সালের প্রথম দিন থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছেন ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।

আজ রোববার ষষ্ঠ দিনের মতো চলছে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের আমরণ অনশন। প্রচণ্ড শীত ও শৈতপ্রবাহের কারণে এ পর্যন্ত ১৪৫ জন শিক্ষক অসুস্থ হয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.