মাভিপ্রবিতে দ্বিতীয় সমাবর্তন রোববার

%e0%a7%a6%e0%a7%acএশিয়ানবার্তা: মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান রোববার।
এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নতুনভাবে সেজেছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। তাকে বরণ করে নিতে বিশ্ববিদ্যালয়ে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

রোববার বেলা দুইটায় প্রশাসনিক ভবনের সামনে থেকে সমাবর্তন শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবর্তন প্যাভিলিয়নে পৌঁছবে।

সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন।

স্বাগত বক্তব্য রাখবেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সামাবর্তনে পাঁচটি অনুষদের মধ্যে চারটি অনুষদের ১২টি বিভাগের বিএসসি (সম্মান) ইঞ্জিনিয়ারিং, বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক, ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১৪৮৮ জনকে প্রাপ্ত ডিগ্রির সনদ প্রদান করা হবে।

এ ছাড়া শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.