1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

মসজিদের জমিতে শিবলিঙ্গ স্থাপন করে মন্দির বানানোর পাঁয়তারা

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮ Time View

এশিয়ানবার্তা নিউজডেস্ক : ভারতের উত্তরপ্রদেশের কানপুরে মুসলমানদের একটি মসজিদে ও মাদরাসার জায়গায় প্রকাশ্যে শিবলিঙ্গ স্থাপন করে সেখানে শিবমন্দির নির্মানের উদ্যোগ নিয়েছেন স্থানীয় কাউন্সিলর।এরফলে ঐ এলাকার মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন,উত্তরপ্রদেশের কানপুরের ঘতমপুরে মসজিদ ও মাদরাসা স্থাপনের জন্য উত্তরপ্রদেশ সুন্নি কেন্দ্রীয় ওয়াকফ বোর্ডে নথিভুক্ত এ্ই জায়গায় শিবলিঙ্গ পুঁতে দেওয়া নিয়ে অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে ।

মসজিদ কমিটির সদস্য জুনায়েদ আহমেদ জেলা ম্যাজিস্ট্রেট ও সার্ভে ওয়াকফ আয়ুক্তে অভিযোগ দায়ের করে জানিয়েছেন, এই এলাকার কাউন্সিলর জিতেন্দ্র সিং যাদব ইমারত দ্রব্য নিয়ে আসেন এবং একটি মঞ্চ তৈরি করে মসজিদের জমিতেই শিবলিঙ্গ পুঁতে দেন।

জুনায়েদ জানিয়েছেন, মসজিদের জমি দখল করতে চাইছেন কাউন্সিলর জিতেন্দ্র সিং। ঘতমপুর পুরসভার আধিকারিক ও কানপুরের ডিএমের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি এবং ওই জমিতে মন্দির নির্মাণের প্রসঙ্গটিও উল্লেখ করেছেন।

কানপুর শহরের কাজী আবদুল কুদ্দুস জানিয়েছেন, ওই মসজিদের নাম মসজিদ-এ-আরকাম। মসজিদের সংলগ্ন জমিও মুসলিমদেরই সম্পত্তি। এই জমিতে একটি মাদ্রাসা তৈরির পরিল্পনা করেছিলেন স্থানীয়রা।

ফজরের নামাজ পড়ার পর স্থানীয় মুসলিমরা খেয়াল করেন সেখানে শিবলিঙ্গ স্থাপন করা হয়েছে। এরপর  অভিযোগ জানাতে স্থানীয় থানায় যান তাঁরা। যারা এমনটা করেছে তাদের নিন্দা করে ওই ইমারত সরিয়ে ফেলতে নির্দেশ দেয় পুলিশ।

পরক্ষনই পুলিশ সুর পাল্টিয়ে বলেছে যে, এই জমি নিয়ে তদন্তের পর পদক্ষেপ নেওয়া হবে।

আবদুল কুদ্দুস আরও জানান, এই মসজিদ ও জমি সংক্রান্ত সমস্ত নথিপত্র তিনি পরীক্ষা করে দেখেন সমস্ত কাগজই সঠিক আছে। স্থানীয়দের নিয়ে তিনি কানপুরের এডিজির সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বিষয়টি দেখার জন্য এসডিএমকে নির্দেশ দিয়েছেন। এসডিএম তদন্তের আদেশ দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft