সমাজ সেবায় পুরস্কার পেলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কাজিপুর শাখার সভাপতি

 

সিরাজগঞ্জ থেকে টি এম কামাল : সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ওয়ার্ল্ড প্রটেকটিভ হিউম্যাান রাইটস সোসাইটি (ডব্লিউপিএইচআরএস) পুরস্কার লাভ করেন আলহাজ্ব শাহ আলম। তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও কাজিপুর শাখার সভাপতি। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিচারপতি সিদ্দিকুর রহমান। বিশ্ব সুরক্ষা মানবাধিকার সোসাইটির উপদেষ্টা নুরুল আলমের সভাপতিত্বে ভেজালমুক্ত খাদ্যে বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় আলহাজ্ব শাহ আলমকে এই পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মুকুল জ্যোতি চাকমা, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের কাউন্সিলর বেগম মেহেরুন্নেছা হক ও সংযুক্ত মহিলা পরিষদের সভাপতি জান্নাত ফাতেমা প্রমূখ।

নিখোঁজের ৭ দিনপর সিরাজগঞ্জে ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার

সিরাজগঞ্জ থেকে টি এম কামাল : নিখোঁজের ৭ দিনপর সোমবার দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার কোবদাসপাড়া মহল্লার আরবান হাসপাতালের পিছনের পুকুর থেকে আজম শেখ (২৪) নামে এক ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত আজম শেখ কোবদাসপাড়া মহল্লার কোরবান শেখের ছেলে ও স্থানীয় একটি ইট ভাটার শ্রমিক। নিহতের বড় ভাই আবু তালেব বলেন, গত ৭দিন আগে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় আজম শেখ। পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজ খবর নিয়ে তার কোন সন্ধান পায়নি। সোমবার সকালে পুকুরের মধ্যে ভাসমান অবস্থায় তার লাশ ভেসে উঠতে দেখে স্থানীয়রা আমাদের খবর দেয়। দুপুরে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ উদ্ধার করে।

সিরাজগঞ্জ সদর থানার তদন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আজম শেখ ৭দিন যাবত নিখোঁজ ছিলো বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। তবে নিখোঁজের ব্যাপারে থানায় কোন মামলা বা ডায়রী করা হয়নি। তাকে হত্যা করা হয়েছে কি না তা নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরন করা হয়েছে।

কাজিপুরে সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

সিরাজগঞ্জ থেকে টি এম কামাল : সোমবার সিরাজগঞ্জের কাজিপুরে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিগন তাদের চাকুরী জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে। বাংলাদেশ সিএইচসিপি রাজশাহী বিভাগীয় কমিটির সাথে একাত্ততা প্রকাশ করে কাজিপুর শাখার উদ্যোগে সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কাজিপুর সদর হাসপাতার গেটে এই কর্মসূচি পালণ করে। এসময় বক্তব্য রাখেন কাজিপুর এসোসিয়েশনের সভাপতি সাব্বির আহম্মেদ, সম্পাদক, বাবুল আকতার, সদস্য জহুরুল ইসলাম, সেলিম, রেজাউল, জনি প্রমূখ বক্তব্য রাখেন। বক্তাগন দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দলন,সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষনা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.