নওগাঁয় উন্নয়ন মেলায় সিভিল সার্জনের স্টল এর অংশ গ্রহণ


আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি: প্রধানমন্ত্রীর কার্যালয় ও নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী সারা দেশে জেলা ও উপজেলায় উদ্ যাপিত উন্নয়ন মেলার অংশ হিসেবে নওগাঁ জেলা স্কুল মাঠে অনুষ্ঠিত“উন্নয়ন মেলা-২০১৮” তে সিভিল সার্জন অফিসের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়। স্বাস্থ্য সেবা প্রাপ্তি জনগনের মৌলিক অধিকার, সুস্থ জাতি উন্নত দেশ, এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁ জেলার জনগনের মানসম্মত স্বাস্থ্য সেবা চাহিদা পূরণের লক্ষ্যে, জেলা স্বাস্থ্য বিভাগ ও কমিউনিটি ক্লিনিক নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন পূরণের লক্ষ্যে প্রয়োজনীয় কর্মসূচী গ্রহন ও বাস্তবায়ন শুরু করেছেন।

উক্ত মেলায় প্রধান মন্ত্রীর দশটি এজেন্ডার মধ্যে বে-সরকারী উন্নয়ন সংস্থা, কমিউনিটি ক্লিনিক, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) কর্তৃক বাস্তবায়িত নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, পরিবেশ সুরক্ষা, ডিজিটাল বাংলাদেশ, বিনিয়োগ বিকাশ ও সামাজিক সুরক্ষা সহ প্রবীণদের সহায়তা, কৃষি উন্নয়ন, দারিদ্র বিমোচন, কর্ম-সংস্থান তৈরী, বিভিন্ন কুসংস্কারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি ও বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়ন মূলক কাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ন অবদান তুলে ধরা হয়।

এছাড়াও মেলায় বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ওজন পরিমাপ ও প্রেসার পরিমাপ করা হয়। রিক থেকে সেলাই প্রশিক্ষণ ও বাঁশ-বেতের শিক্ষণ, কারিগরি কাজের নৈপূর্ণ স্টলে উপস্থাপন করা হয়।
মেলার স্টল পরিদর্শন করেন জনাব মোঃ শহিদুল হক, সিনিয়র সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ, জনাব মোঃ মিজানুর রহমান, জেলা প্রশাসক, নওগাঁ, জনাব মোঃ মাহবুব আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), নওগাঁ, জনাব মোঃ মমিনুল হক, সিভিল সার্জন, নওগাঁ, জনাব মোঃ নুর মোহম্মদ উপ-পরিচালক সমাজসেবা, নওগাঁ, জনাব মোঃ আব্দুল্লাহ্ আল মামুন, এনডিসি, নওগাঁ, জনাব এম এস শাহআলম খান, জেল সুপার, নওগাঁ, জনাব মুশতানজিদা পারভীন উপজেলা নির্বাহী অফিসার, নওগাঁ সদর।এছাড়াও সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিগণ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.