শিবগঞ্জে রোমা অটো রাইস মিলস্ এর উৎপাদন কার্যক্রম উদ্বোধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের বেতগাড়ী মীর বাড়ী সংলগ্ন ধান থেকে চাউল উৎপাদনকারী প্রতিষ্ঠান রোমা অটো রাইস মিলস্ লিমিটেড (সবুজ বাংলা) এর উদ্বোধন করা হয়েছে।
শনিবার বিকাল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উম্মোচন ও ফিতা কেটে রোমা অটো রাইস মিলস্ এর শুভ উদ্বোধন করেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম অশোকা ফেলো এন্ড পিএইচএফ। এসময় সম্মানিত হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা ব্যাংক লিঃ এর ভিপি এন্ড রিজিওনাল ম্যানেজার মো. ফারুক আহম্মেদ, টিএমএসএস ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর-২ ডা. মো. মতিউর রহমান, নওগাঁ জেলার মেসার্স আল-হেরা ট্রেডিং এর স্বত্তাধিকারী মো. জাহেদুজ্জামান, রোমা অটো রাইস মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক সাবেক উপজেলা চেয়ারম্যান মীর শাহে আলম, পরিচালক রুহুল আমিন, জেলা এলজিইডি প্রকৌশলী আশরাফ আলী খান, এ্যাডভোকেট আব্দুল বাছেদ, এ্যাডভোকেট নাজমুল হুদা পাপন, বগুড়া বার সমিতির সাধারণ সম্পাদক পিপি সাইফুল ইসলাম, বগুড়া জেলা যুবদলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, এ্যাড. মোকলেছুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দেওয়ান মো. আতিকুর রহমান, ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, তোফায়েল আহম্মেদ সাবু, উপজেলা চাল-কল মালিক সমিতি ও পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম দুদু, সাবেক পৌর কাউন্সিলর এস.এম তাজুল ইসলাম সহ এলাকার বিশিষ্ট্য ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বেতগাড়ী মীর শাহে আলম বালিকা উচ্চ বিদ্যালয় ও বেতগাড়ী মীর শাহে আলম কারিগরি স্কুল এন্ড কলেজ চত্বরে পৃথক ভাবে ফলদ বৃক্ষ রোপন করেন এবং শিক্ষার্থীদের লেখাপড়ার খোজ-খবর নেন। উদ্বোধন শেষে রাইস মিল চত্বরে একটি বকুল ফুলের চারা রোপন করেন এবং রাইস মিলসে কর্মরত থাকাবস্থায় মৃত ১ শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন প্রতিষ্ঠানের পক্ষে টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। এব্যাপারে রোমো অটোরাইসের ব্যবস্থাপনা পরিচালক অধ্যক্ষ মীর শাহে আলম বলেন, চলতি মূলধন সহ এ প্রকল্পে ব্যয় হয়েছে ৪৫ কোটি টাকা। তিনি আরও বলেন, প্রতিদিন ২ ব্যাচে ১ শত টন চাল উৎপাদন করা হবে এ রাইস মিলে। উপজেলার প্রত্যন্ত এলাকায় এ রাইস মিল প্রতিষ্ঠিত করে এলাকার প্রায় ১ ‘শ যুব সমাজের কর্মসংস্থান ও আর্থ-সামাজিক উন্নয়ন ব্যপক অবদান রাখবে বলে আশা প্রকাশ করছেন স্থানীয় এলাকাবাসী। উদ্বোধন শেষে এক দোয়া মাহফিল প্রতিষ্ঠান চত্বরে অনুষ্ঠিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.