সারাবিশ্বে মুসলমানদের ওপর অবর্ণনীয় নির্যাতন চলছে: খালেদা জিয়া

এশিয়ানবার্তা: সারাবিশ্বে অন্যান্য জাতি-গোষ্ঠী ধর্মসম্প্রদায় এবং বিশেষভাবে মুসলমানদের ওপর অবর্ণনীয় জুলুম-নির্যাতন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়া বলেন, হত্যা ও পুড়িয়ে মারা হচ্ছে নারী-শিশুসহ মুসলিম সম্প্রদায়ের অগনিত মানুষকে। সম্প্রতি রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন, বাড়ি-ঘর থেকে উচ্ছেদ এক বিভৎসরূপ লাভ করেছে। মুসলিম রোহিঙ্গাদের জানমালের নিরাপত্তা ও তারা যেন নিজ দেশে ফিরে গিয়ে শান্তিতে বসবাস করতে পারে সেজন্য আমি মহান রাব্বুল আলামীনের দরবারে মোনাজাত করছি।

টঙ্গীতে বিশ্ব ইজতেমা বিশ্ব মুসলমানের দ্বিতীয় বৃহত্তম জমায়েত উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের অগণিত ধর্মভিরু মানুষ যাতে সাবলিল ও নির্বিঘ্নে ইজতেমা সম্পাদন করতে পারেন তারজন্য আল্লাহ’র নিকট অনুগ্রহ কামনা করছি। ইহলৌকিক ও পারলৌকিক মুক্তির জন্য বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সারাবিশ্ব থেকে লাখো মানুষের সমাগম ঘটে ঢাকার অদুরে তুরাগ নদীর তীরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে। মহান আল্লাহ’র নামে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোমিন-মুসলমানদের এই ঐতিহাসিক জমায়েত উপলক্ষে আমি আল্লাহ’র দরবারে দোয়া করছি- বিশ্বের সকল মানুষ যেন সংঘাত ও হানাহানি থেকে মুক্ত হয়ে সুখী ও আনন্দময় জীবন-যাপন করতে পারেন।

খালেদা জিয়া আরো বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে আমি দেশবাসীসহ মুসলিম বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করছি। মুসলমানদের অন্যতম এই বৃহৎ জমায়েত বিশ্বে মানবসম্প্রদায়ের জন্য পারস্পরিক শুভেচ্ছা, সংহতি ও সহমর্মিতায় উদ্বুদ্ধ হতে শ্রষ্টার নিকট আত্মনিবেদনের এক উজ্জল দৃষ্টান্ত হোক। তাদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.