1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

গাইবান্ধা সড়ক বিভাগের কর্মচারীদের কর্মবিরতি(গাইবান্ধার আরও 2টি খবর)

  • Update Time : বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
  • ১৭ Time View

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ৭ দফা দাবি বাস্তবায়নে গাইবান্ধার সড়ক ও জনপথ বিভাগের ওয়ার্ক চার্জড ও মাষ্টার রোল কর্মচার্রীরা গতকাল বুধবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। এ উপলক্ষে সকালে সড়ক ও জনপথ বিভাগের প্রধান ফটকে অবস্থান কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি পালনকালে বক্তব্য রাখেন গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের কর্মচার্রী ইউনিয়নের সভাপতি রেজাউল করিম, সাধারন সম্পাদক মনশাদুল হক, শহীদুল আলম, খায়রুল ইসলাম, রেজাউল হক, রাশেদুল ইসলাম, আবু জাফর, মমিুনল ইসলাম, আব্দুর রশিদ, আব্দুল খালেদ, গোলযার রহমান, পারভিন আক্তার প্রমুখ।
বক্তারা বলেন দীঘ ৬০ বছর বয়স পর্যন্ত চাকুরি করেও সরকার থেকে কোন কিছু না পেয়ে বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। আগামী ডিসেম্বরের মধ্যে অনেকের চাকরীর মেয়াদ শেষ হবে। মেয়াদ শেষে তাদের ভবিষৎ অন্ধকার। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রত্যাশা ৭ দফা দাবির ভিত্তিতে এসব শ্রমিকদের চাকরী সরকারি করণের মাধ্যমে বিভাগের শূণ্যপদ পূরন করবেন তিনি।
উলে¬¬ক্ষ্য, সারাদেশে সড়ক ও জনপথ বিভাগের ৭ হাজার ৫৮৯ জন ওয়ার্ক চার্জড শ্রমিক কর্মচারীদেরকে নিয়মিত করা সহ সরকারের কাছে ৭ দফা দাবি পেশ করা হয়। দ্রুত এ দাবি মানা না হলে আগামীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে বক্তারা জানান।

নির্মলেন্দু বর্মণের জন্ম বার্ষিকী বৃহস্পতিবার

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বৃটিশ বিরোধী তেভাগা আন্দোলনের অন্যতম নেতা, ভাষা সৈনিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযুদ্ধের সংগঠক নির্মলেন্দু বর্মণের ৯৯তম জন্মদিন বৃহস্পতিবার। পূজা অর্চনা ও বাল্যসেবার মধ্য দিয়ে দিনটি গাইবান্ধা জেলা শহরের পূর্বপাড়ার বাসবভনে পালিত হবে। তার আত্মীয়-স্বজন ও শুভান্যুধায়ীদের ওই অনুষ্ঠানে অংশ গ্রহণে অনুরোধ জানানো হয়েছে।

পলাশবাড়ীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নিয়েও ভেলকিবাজির অভিযোগ: খতিয়ে দেখার কেউ নেই

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ২০১৭ সালের চলতি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ নিয়েও ভেলকিবাজির অভিযোগ উঠেছে।
অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীর ডিআরভূক্ত তালিকায় ৫ম শ্রেণীর স্থলে উচ্চ শ্রেণীর নিম্ন শ্রেণী। এমনকি মাদ্রাসায় পড়–য়া ও বিবাহিত সন্তানের জননীদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে। এরা প্রকৃত পক্ষে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী কিনা, পড়াশুনা করে কিনা, অন্য ছাত্র-ছাত্রীর প্রোক্সি দিচ্ছে কিনা তা খতিয়ে দেখার কেউ নেই। নেই প্রতিকারের কোন ব্যবস্থাও। ২০১৭ সালের চলতি সমাপনী পরীক্ষায় এ রকম অবস্থা চলছে উপজেলার সবক’টি পরীক্ষা কেন্দ্রে। এর মধ্যে উপজেলার কিশোরগাড়ী ক্লাষ্টারের পরীক্ষা কেন্দ্রে এসব শিক্ষার্থীর সংখ্যা বেশি। কিশোরগাড়ী ক্লাষ্টারের আওতাধীন আন্দুয়া ২নং নন রেজি. প্রাথমিক বিদ্যালয় যার বিদ্যালয় কোড/ক্রম নং-০৩৯, ধরণ কোড-১০। ওই বিদ্যালয় ৫ম শ্রেণীতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী ৫ জন দেখানো হলেও এরা সেখানে পড়াশুনা করেনা। তবে রোল নং-৬১২ জিহাদ বাবু এস.এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত। রোল নং-৬১৩ জিহাদ বাবু শিমুলিয়া ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীতে অধ্যয়নরত। রোল নং-৬১৪ আহসান কবির বেংগুলিয়া হাফিজিয়া মাদ্রাসায় অধ্যয়নরত ছাত্র। রোল নং-৬১৫ লুসা আকতার পঞ্চম শ্রেণী পাস বিবাহিত ১ সন্তানের জননী। রোল নং- ৬১৬ নাছরিন আকতার বঙ্গবন্ধু বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত বটে। আন্দুয়া ২নং নন রেজি. বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী নয়। তবে চলতি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য তালিকাভূক্ত দেখিয়েছে। যা প্রতারণা ও জালিয়াতির শামিল। পক্ষান্তরে উক্ত বিদ্যালয়ের জমি সংক্রান্ত বৈধ্যতা নিয়ে বিজ্ঞ আদালতে একটি মোকদ্দমা বিচারাধীন আছে। তদুপরি উপজেলা ভূমি অফিস ও শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট দপ্তরে একাধিক অভিযোগ দাখিল হলেও তার কোন তদন্ত-প্রতিকারের উদ্যোগের নেই। সূত্রের মতে এই ভূয়া বিদ্যালয়ের অনৈতিক কার্যক্রম কোন অদৃশ্য ব্যক্তির ক্ষমতায় পরিচালিত হচ্ছে।
শিক্ষার্থী সংক্রান্ত বিষয়টি কিশোরগাড়ী ক্লাষ্টারের কেন্দ্র সচিব আব্দুস সোবহানকে অবগত করলে তিনি জানান, যেসব শিক্ষার্থী ডিআর ভূক্ত হয়েছে তারা ১ থেকে ৬০ বছর পর্যন্ত বয়স হলেও পরীক্ষা দিতে পারবে। তবে এসব শিক্ষার্থী ডিআর ভূক্ত হওয়ার বিষয়ে তিনি উপজেলা শিক্ষা অফিসকে দায়ী করেন।
এ সংক্রান্ত বিষয় গুলো উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহিশ শাফীকে জানালে তিনি বলেন, এ ধরনের কোন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে সমাপনী পরীক্ষা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft