1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে সাংসদের সুস্থ্যতা কামনায় মুনাজাত(গাইবান্ধার আরও 4টি খবর)

  • Update Time : বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
  • ৩৭ Time View


গাইবান্ধা প্রতিনিধি: ২৯ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাংসদ গোলাম মোস্তফা আহমেদ সড়ক দূর্ঘটনায় আহত হওয়ায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ মসজিদে মসজিদে তাঁর সুস্থ্য কামনায় মুনাজাত করা হয়।
জানা গেছে, গত ১৮ নভেম্বর/২০১৭ তারিখে সংসদ অধিভিশনে যোগদেওয়ার উদ্দেশ্যে ঢাকা যাওয়ার পথে ঢাকা-টাংগাইল মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় আহত হয়। পরে তাঁকে ঢাকা সামরিক (সি এম এইচ) হাসপাতালে ভর্তি করা হয়। আহত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পরলে উপজেলার সর্বস্তরের মানুষ শোকাভূত হয়ে সাংসদের সুস্থ্যতার জন্য মহান আল্লাহর দরবারে মুনাজাত করেন। বর্তমানে তিনি সি এম এইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

গাইবান্ধার সাদুল্যাপুরে সিআইডি’র এএসআই শাহারুলের বাসায় দুর্ধর্ষ ডাকাতি, আটক ১

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা শহরে ভাতিজা ও ছেলেকে হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে সিআইডি’র কর্মকর্তা শাহারুল আলমের বাসায় দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। এ ঘটনায় জাহিদ মিয়া (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (২১ নভেম্বর) রাত আড়াইটার দিকে সাদুল্যাপুর উপজেলা শহরতলীর উত্তর কাজিবাড়ি সন্তোলায় এ ডাকাতি ঘটনা ঘটে।
বাসায় থাকা শাহারুল আলমের ভাতিজা সজিব ও ছেলে সাকিব জানান, বাসায় কেউ না থাকায় রাতে খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়ে। ৮-১০ জনের সশস্ত্র ডাকাতদল রাত আড়াইটার দিকে বাঁশের মই দিয়ে প্রাচীর টপকিয়ে বাসায় ঢোকে। এরপর তারা লোহার সাবল দিয়ে বাসার মুল দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে দুজনের হাত ও মুখ বেঁধে ধারালো অস্ত্রের মূখে জিম্মি করে ডাকাতরা। এরপর ডাকাতরা তিনটি রুমে থাকা স্টিলের আলমারি ও ওয়ার ড্রপ ভেঙ্গে ৭ ভরি স্বর্ণালঙ্কার, একটি পালসার মোটরসাইকেল, একটি ল্যাপটপ, দুটি মোবাইল সেট, ব্লরে ডিভিডি প্লেয়ার, নগদ টাকাসহ ঘরের মূল্যবান মালামাল নিয়ে যায়। এছাড়া ব্যাংকের কাগজপত্র, জমির দলিল ও চাকুরীর কাগজপত্র নিয়ে যায় ডাকাতরা।
সাকিব আরও জানায়, ডাকাতদল প্রায় একঘন্টা সময় বাসার ভেতর অবস্থান করে লুটপাট করে। মালামাল লুটের সময় ডাকাতরা তার বাবা শাহারুল আলম কোথায় আছে তা বারবার জানতে চেয়ে হুমকি দিয়ে মারধর করতে থাকে। এসময় ভয়ে তার বাবা শাহারুল ঢাকায় আছে জানালে বাসা থেকে চলে যায় ডাকাতরা।
বাসার মালিক শাহারুল আলম জানান, তিনি (সিআইডি) রংপুরে সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। বিভাগীয় পরীক্ষা ও স্ত্রীর অসুস্থ্যতার কারণে তিনি ঢাকায় অবস্থান করছেন। এ কারণে বাসায় ভাতিজা ও ছেলে ছিলো। সংঘবদ্ধ ডাকাতরা তার বাসার প্রায় ১২ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। তিনি বাসায় থাকলে হয়তো তাকে হত্যা করতো ডাকাতরা। দীর্ঘদিন ধরে স্থানীয়দের সাথে তার বিরোধ চলছিলো। সংঘবদ্ধ ডাকাত দলের সঙ্গে স্থানীয়রা জড়িত থাকতে পারে বলে তার ধারনা।
তিনি আরও জানান, বাসা করার সময় থেকেই তার কাছে বিভিন্ন অজুহাতে চাঁদাদাবি করে আসছিলো স্থানীয় বখাটে যুবকরা। এরআগে, চাঁদা না পেয়ে তারা বাসার থাই গ¬াস ভাঙচুরের ঘটনা ঘটে। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশে সমাধান না হওয়ায় তিনি সাদুল্যাপুর থানায় একটি মামলা করেন। এরপরেও বিভিন্ন সময় মোবাইল ফোনেও হুমকিসহ চাঁদাদাবি করে আসছিলেন স্থানীয় যুবকরা। সম্প্রতি হুমকির ঘটনায় তিনি সাদুল্যাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতদের সনাক্ত ও মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে। জিঞ্জাসাবাদের জন্য প্রতিবেশি জাহিদ নামে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

গাইবান্ধায় মৃত মুক্তিযোদ্ধার সম্মানী ভাতার লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি, ২১ নভেম্বর ॥ সদর উপজেলার মুক্তিযোদ্ধা মৃত হাসেম আলী ও আনছার আলীর সম্মানী ভাতার ১ লাখ ৫ হাজার টাকা গাইবান্ধা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলী আকবর মিয়াসহ অন্যরা পারস্পরিক যোগসাজসে উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।
জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে দেয়া অভিযোগ সুত্রে জানা গেছে, সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পশ্চিম কোমরনই গ্রামের মুক্তিযোদ্ধা হাসেম আলী মারা যাওয়ার পর তার মা রহিমা বেগম সম্মানী ভাতার টাকা নিয়ম মাফিক উত্তোলন করে আসছিলেন। রহিমা বেগমও গত ১৫ আগষ্ট মারা যান। অন্যদিকে গত ১৬ আগষ্ট সাহাপাড়া ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মুক্তিযোদ্ধা আনছার আলী মারা যান। রহিমা বেগমের মৃত্যুর পর মুক্তিযোদ্ধা হাসেম আলীর মাতার নামে প্রদত্ত মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা তার ছোট ছেলে আমিনুল ইসলাম এবং আনছার আলীর সম্মানী ভাতার টাকা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলী আকবর মিয়া, ডেপুটি কমান্ডার খয়বর হোসেন ও সহকারি কমান্ডার আবু তাহের তারা’র যোগসাজসে গাইবান্ধা সোনালী ব্যাংক থেকে উত্তোলন করেন আত্মসাৎ করা হয়। ওই দুই মৃত মুক্তিযোদ্ধার জন্য প্রদত্ত টাকার পরিমাণ ছিল ৫২ হাজার টাকা করে মোট ১ লাখ ৫ হাজার টাকা।
অভিযোগে জেলার সচেতন মুক্তিযোদ্ধারা অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছেন।

 

সুন্দরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রত্যন্ত চরাঞ্চলে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার মালামাল ভস্বিভূত। জানা গেছে, গত সোমবার আনুমানিক রাত ৮টার সময় উপজেলার কাপাশিয়া ইউনিয়নের ভাটি-কাপাশিয়া গ্রামের নুরুজ্জাহান বেগমের ঘরে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। ক্ষনেকের মধ্যেই আগুন সর্বত্র ছরিয়ে পরলে আশরাফ আলীর পুত্র হায়দার আলী ও নুরুজ্জাহান বেগমের ৩ টি ঘর ২ টি গরু,হাঁস-মুরগীসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

গোবিন্দগঞ্জে ১৫ আদিবাসি পরিবারের মাঝে বিনামূল্যে স্যানিটেশন সামগ্রী বিতরন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে গত শনিবার দারিদ্র নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে দিলালপুর ও সিন্টাঝুড়ি গ্রামের ১৫ আদিবাসি পরিবারকে বিনামূল্যে স্যানিটেশন সামগ্রী বিতরন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সামগ্রী গুলো বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকার।
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এবং গোবিন্দগঞ্জ দারিদ্র নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে উপজেলার দিলালপুর আদিবাসি স্কুল মাঠে স্যানিটেশন সামগ্রী বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আকতার। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন দারিদ্র নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী বাবলী আকতার, নির্বাহী পরিচালক মোঃ মুশফিকুল আলম মিলন, জেলা মহিলা বিষয়ক অফিস সহকারী ছলিমা বেগম, উপজেলা মহিলা বিষয়ক অফিস সহকারী মোঃ হাফিস প্রমুখ। আদিবাসি সাওতালদের মাঝে ১৫ সেট স্যানিটেশন সামগ্রী বিতরন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft