1. [email protected] : AK Nannu : AK Nannu
  2. [email protected] : arifulweb :
  3. [email protected] : F Shahjahan : F Shahjahan
  4. [email protected] : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. [email protected] : Arif Prodhan : Arif Prodhan
  6. [email protected] : Farjana Sraboni : Farjana Sraboni
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২৩০৩(দিনাজপুরের আরও 1টি খবর)

  • Update Time : সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
  • ১৬ Time View

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনে ২ হাজার ৩০৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬ হাজার ৯ জন উপস্থিত ও ১৫৬০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৪৫ জন ও ছাত্রী ৬১৫ জন।
অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৩৬৫ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪৯৪ জন ছাত্র ও ২৪৯ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।
উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৬ নভেম্বর সমাপনী পরীক্ষা শেষ হবে।

দিনাজপুর শহরে ট্রাকের চাকায় পিষ্ট বাইসাইকেল আরোহী নিহত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শহরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মো. আনোয়ার হোসেন (৫০) নামে এক বাইসাইকেল আরোহী দিনমুজুর নিহত হয়েছেন।
সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে শহরের বালুবাড়ী আইন কলেজ মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন বিরল উপজেলার লক্ষীজল গ্রামের আফাজ উদ্দিনের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদশীরা জানায়, সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিহত আনোয়ার হোসেন প্রতিদিনের মত দিনমুজুরী কাজ শেষে বাইসাইকেলযোগে তাঁর গ্রামের বাড়ী বিরলে ফিরছিলেন। পথে শহরের বাড়ী আইন কলেজ মোড়ে পৌঁছলে ঢাকাগামী মালবোঝাই একটি ট্রাক তাঁকে ধাক্কা দিলে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান ও স্টেশন অফিসার অপু কুমার মন্ডলের নেতৃত্বে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে পুলিশের নিকট হস্তান্তর করে। পরে পুলিশ তাঁর লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। স্থানীয় জনতা ট্রাকটি আটক করে পুলিশের নিকট হস্তান্তর করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com

Developed By Pigeon Soft