দিনাজপুরের বড়পুকুরিয়ায় সংবাদ সম্মেলন

05 দিনাজপুর থেকে মোঃ আসাদুজ্জামান আসাদ: দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে চাকুরী স্থায়ীকরণের দাবিতে কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সংবাদ সম্মেলন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় খনির দক্ষিণ গেটে শ্রমিক কর্মচারী ইউনিয়ন ২৬৪৭ এর সভাপতি মোঃ রবিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বড়পুকুরিয়া শ্রমিক কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রমাণিক। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক সভাপতি মোঃ রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, জাকির হোসেন, এরশাদ হোসেন, জাকিরুল ইসলাম, জিয়াউর রহমান, নুর ইসলাম প্রমুখ।

শ্রমিক নেতারা বলেন আমরা বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড এর এক্স এমসি/ সি এম সি ঠিকাদারী প্রতিষ্ঠানের নিয়োজিত শ্রমিক এবং বিসিএমসিএলের (আউটসোর্সিং) এর সকল শ্রমিক বৃন্দের স্থায়ী নিয়োগের বিষয়টি ইতিপূর্বে গত ২৬/০৬/২০১১ তারিখে কর্তৃপক্ষকে স্থায়ী নিয়োগের বিষয়টি অবহিত করে। অদ্যবধি শ্রমিকদের স্থায়ী নিয়োগের বিষয়টি কোন আলোচনা ছাড়াই অমীমাংসিত অবস্থায় রয়েছে। সর্বশেষ গত ১৪/১১/২০১৬ ইং তারিখে বিষয়টি পুনরায় কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

কয়লা খনি কর্তৃপক্ষ এ বিষয়ে কোন জবাব না দেওয়ার কারণে শ্রমিকদের দাবি আদায়ের জন্য আজকের এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ ব্যাপারে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল আলম সাংবাদিকদেরকে জানান, আগামী ০৮/১২/২০১৬ ইং তারিখ হইতে ১৩/১২/২০১৬ ইং তারিখের মধ্যে উপরোক্ত দাবি পূরণ না হলে আগামী ১৪/১২/২০১৬ ইং তারিখ দুপুর ১.৩০ মিনিট হইতে সারফেস ও আন্ডার গ্রাউন্ডে শ্রমিকদের স্ব-স্ব কর্মস্থানে লাগাতর কর্মবিরতী ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.