ঠাকুরগাঁওয়ে একতা প্রতিবন্ধী স্কুলের মানসিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন

 

 

 

 

 

1আবুল খায়ের,ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে অবস্থিত একতা প্রতিবন্ধী স্কুল উন্নয়ন ও পুণর্বাসন কেন্দ্রে নব- মানসিক স্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার(৬ ডিসেম্বর) সকাল ১১টায় মানসিক এ সেবা কেন্দ্রটির শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: আব্দুল আওয়াল। ৯ নং রায়পুর ইউপি চেয়ারম্যান ও একতা প্রতিবন্ধী স্কুল উন্নয়ন ও পুণর্বাসন কেন্দ্রের সভাপতি মো: নুরুল ইসলামের সভাপতিত্বে এ সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উদ্বোধক সহ বক্তব্য রাখেন সরদার তরিকুল ইসরাম,উ-পরিচালক, সমাজ সেবা অধিদপ্তর,ঠাকুরগাঁও মো: নজরুল ইসরাম স্বপন,যুগ্ম সা: সম্পাদক,সদর উপজেলা আওয়ামীলীগ, মো: আইয়ুব আলী,চেয়ারম্যান চিলারং ইউপি,মো: খোরশেদ আলম,অধ্যক্ষ,ভেলাজান ফাজিল মাদ্রাসা, আনছারুল ইসলাম,সা: সম্পাদক, চিলারং ইউপি ও মো: আমিরুল ইসলাম,পরিচালক,একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুণর্বাসন কেন্দ্র।
2আলোচনা সভায় জেলা প্রশাসক মো: আব্দুল আওয়াল বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। অত্র প্রতিষ্ঠানের সমস্যার কথাগুলো আমি মনোযোগ দিয়ে শুনেছি। আমি মুহুর্তে কোন ঘোষণা না দিলেও অফিসে গিয়ে সব কিছু দেখে সকলের সাথে আলোচনা করে যতটুকু সহযোগিতা করা যায় চেষ্টা করবো। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, মেয়েদের দিকে তাকিয়ে কেউ কটুক্তি বা অন্য কোন অসৎ কার্যকলাপ করার চেষ্টা করলে তাকে কোন ছাড় দেওয়া হবে না। তা সে যতই ক্ষমতাশালী হোক না কেন।
আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে টিফিনবাটি বিতরণ ও বিদ্যালয়ের ব্যাচ পরিয়ে দেন প্রধান অতিথি। পরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.