সিরাজগঞ্জের কাজিপুরে স্থানীয় সরকার বিভাগের দিনব্যাপী কর্মশালা

02কাজিপুর (সিরাজগঞ্জ) থেকে টি এম কামাল: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা পর্যায়ে পরিকল্পনা ও বাজেট প্রণয়নে টেকসই উন্নয়ন লক্ষমাত্রা ও সার্টিনেবল ডেভেলপমেন্ট গোল এসডিজি’এস এর সমন্বয়ের ক্ষেত্রসমূহ চিহ্নিতকরণ বিষয়ক কর্মশালা রবিবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিবেদন উপস্থাপন করেন সিরাজগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) আবু নূর মোহাম্মদ শামসুজ্জামান।

তিনি বলেন, দেশে উন্নয়নের ১৬৯টি টার্গেট রয়েছে। এর সাফল্য জাতিসংঘের আওতায় ১৯৩টি দেশে সাফল্য রয়েছে। তিনি প্রতিবেদনে উল্লেখ্য করেছেন দেশে দারিদ্র কমানো, ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়া, স্বাস্থ্য বিষয়ে উন্নতি, শিক্ষার গুনগতমান বাড়ানো, নারী পুরুষের বৈষম্য দূর করা, স্যানিটেশন বিষয়ে উন্নতি, জ্বালানি বিষয়ে অর্থনৈতিক উন্নয়ন, ইন্ডাট্রিয়াল বিষয়ে উন্নতি, বৈষম্য দূর করা, বসতি টেকসই, অপচয় রোধ, জলবায়ু দূষন রোধ, জলজ প্রানী রক্ষা, বনজ সম্পদ বাড়ানো, সুশাসন ও পাটনার বিষয়ে উন্নয়ন সহ ১৭টি বিষয়ে বিশদভাবে আলোকপাত করেন। কর্মশালায় সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা

নির্বাহী অফিসার শফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, সুলতানা হক, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কল্যাণ প্রসাদ পাল, প্রানী সম্পদ অফিসার ডাঃ সোহেল আলম খান, শিক্ষা অফিসার মঈনুল হাসান, প্রকল্প বাস্তবায়ন অফিসার, একেএম শাহা আলম মোল¬া, এলজিএসপি’র জেলা সমন্বয়কারী মতিউর রহমান, ইউপি চেয়ারম্যান টি এম আতিকুর রহমান, শাহজাহান আলী প্রমুখ।

উক্ত কর্মশালায় ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন আয়োজন এবং উপজেলা গভর্ন্যান্স প্রজেক্ট (ইউজেডজিপি) ও স্থানীয় সরকার বিভাগ সহযোগীতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। সুন্দর আয়োজনের জন্য প্রধান অতিথি উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.