দিনাজপুর এখনও সম্পূর্ণ মাদক মুক্ত নয়

 

 

 
madok2দিনাজপুর থেকে মোঃ আসাদুজ্জামান আসাদ: দিনাজপুরকে মাদকমুক্ত করার দৃঢ় প্রত্যয়ে পুলিশ, র‌্যাব, ডিবির অক্লান্ত অভিযানে শতভাগ মাদকমুক্ত হয়নি পুরো জেলা। এখন পর্যন্ত প্রায় ৬০ভাগ মাদক মুক্ত হয়েছে। কমেছে মাদক ব্যবসায়ী আর সেবনকারীর দৌরাত্ব। নিস্ক্রিয় হয়নি কারণ জন্ম নিচ্ছে নতুন নতুন ব্যবসায়ী বদলে ফেলেছে মাদক ব্যবসার ধরণ।

নির্দিষ্ট স্থানে ব্যবসা করা নিরাপদ না হওয়ার কারণে তারা ভ্রাম্যমাণ পন্থায় মাদক কেনাবেচা করছে। নির্দিষ্ট সময়ে ইজি ভ্যান, মটরসাইকেল ও বাইসাইকেল নিয়ে শহরের বিভিন্ন রাস্তার মোড়ে ও মহল্লায়  বিক্রি করছে মাদক ভ্রাম্যমাণ এসব মাদক বিক্রেতারা। কোন সেবনকারীর গাঁজা, ইয়াবা, হেরোইন প্রয়োজন হলে মোবাইল ফোনে যোগাযোগ করে হোম ডেলিভারি করা হচ্ছে। ফোনে ব্যবহার করা হচ্ছে বিশেষ কোড ওয়ার্ড।

অনেকেই ইজিবাইকের যাত্রী হয়ে চেপে বসে এখানে ওখানে মাদক আদান প্রদান করে। কিছুদুর গিয়ে আবার নেমে যায়। এরকম ভ্রাম্যমান মাদক ব্যাবসায়ী জেলা শহরের বাইরে উপজেলাগুলোতেও চলছে একই কায়দায় মাদক ব্যবসা। বিশেষ করে জেলা সীমান্তঘেষা উপজেলা গুলোতে মাদকের বিস্তার কিছুটা কমলেও প্রত্যন্ত গ্রামেও মাদক কেনাবেচা হচ্ছে। সম্পূর্ণ মাদকমুক্ত করার অধির অপেক্ষায় দিনাজপুর জেলাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.