গাইবান্ধায় মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শনী হবে ১৬ থেকে ২০ডিসেম্বর

05গাইবান্ধা প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন দৃশ্যের ছবি নিয়ে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আগামী ১৬ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এই প্রদর্শনীর আয়োজন করেছে বিজয়ের চিত্র প্রদর্শনী উদযাপন পর্ষদ, গাইবান্ধা।

গাইবান্ধা বিজয়ের চিত্র প্রদর্শনী উদযাপন পর্ষদ সুত্রে জানা গেছে, ঢাকা চারু ও কারুকলার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অঙ্কিত চিত্র এই প্রদর্শনীতে প্রদর্শিত হবে। প্রতিদিন প্রদর্শনী চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনী উপলক্ষে ১৬ ডিসেম্বর বিকেল ৩টায় গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তন প্রাঙ্গনে স্থানীয় বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্র প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতা হবে প্লে গ্রুপ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। প্রতিযোগিতার প্রয়োজনীয় উপকরণ শিক্ষার্থীদের উপহার হিসেবে প্রদান করা হবে। প্রতিযোগিতায় প্লে থেকে ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের ছবি আঁকার বিষয়- “ইচ্ছে মত ছবি আঁকো”, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি- “গ্রাম বাংলার ছবি”, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি- “মুক্তিযুদ্ধের ছবি” এবং নবম ও দশম শ্রেণির বিষয় হচ্ছে- “বিজয়ের পতাকায় মুক্তিকামী জনতা ও মুক্তিযুদ্ধ”।

এর জন্য নাম নিবন্ধন করতে হবে পৌর শহরের শনি মন্দির রোডের গোধুলী হোটেলে। প্রতিযোগিতায় বিজয়ীদের ১৭ ডিসেম্বর পুরস্কৃত করা হবে ও তাদের আঁকা ছবিগুলো এই প্রদর্শনীতে স্থান পাবে। বিস্তারিত যোগাযোগ: কবি সরোজ দেব, মুঠোফোন: ০১৭১৪-৫১১৭৭৭। এতে সহযোগিতা করছে এসকেএস ফাউ-শন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.