এশিয়ানবার্তায় সংবাদ প্রকাশের পর যমুনা টেলিভিশনে বাগাতিপাড়ার ইউএনও’র লাইভ সম্প্রচার

10 নাটোর  থেকে আব্দুল মজিদ: নাটোরের বাগাতিপাড়া ইউএনও খোন্দকার ফরহাদ আহমদ এর উপজেলার বিভিন্ন উন্নয়নের সংবাদ অনলাইন মাল্টি মিডিয়া এশিয়ানবার্তা২৪ডটকম এ প্রচারের পর যমুনা স্যটেলাইট টেলিভিশনে লাইভ সম্প্রচার হয়েছে। সূত্রে জানা যায়, যমুনা টেলিভিশন (ডিসেম্বরের-১৬) বিজয়ের মাসে সারা দেশ থেকে ১৬ টি সাফল্যর রিপোর্ট করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশের মধ্যে নাটোরের বাগাতিপাড়া উপজেলার ‘গর্ভবতি মা ও শিশুদের স্বাস্থ্য সেবায় গরিবের এম্বুল্যন্স (ভ্যান) দেওয়ার ঘটনা’ স্থান পায়।

বাগাতিপাড়া উপজেলা ৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। প্রায় দেড় লক্ষ মানুষের বসবাস। স্বাধীনতার ৪৫ বছর পেরিয়ে গেলেও নাগরিক সেবায় পিছিয়েছিল এই উপজেলা। নাটোর জেলার মধ্যে বাগাতিপাড়া উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ও শিক্ষিতের হার আশানুরুপ বেশী হলেও গুনগতমানের দিক দিয়ে বাগাতিপাড়ার জনগণ ছিল অনেক পিছিয়ে।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার ফরহাদ আহমদ যোগদানের পর থেকে বেড়েছে নাগরিক সুবিধা ও গ্রামীন জীবনে পড়েছে নগরের ছোঁয়া এই প্রথম উপজেলাতে ‘পঞ্চবার্ষিকী’ উন্নয়ন পরিকল্পনা গ্রহন করা হয়েছে। উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকান্ডের মধ্যে উল্লেখযোগ্য ছিল গর্ভবতী মা ও শিশুদের বিনা মূল্যে জরুরী চিকিৎসা সেবার জন্য সকল ইউনিয়নে একটি করে অটোভ্যান ও চালককে মোবাইল দেয়া।

উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার ফরহাদ আহমদ তাঁর নিজ দায়িত্ব সঠিকভাবে পালনে উপজেলাবাসীর আস্থা অর্জন করেছেন। ক্যাব বাগাতিপাড়া উপজেলা শাখা’র পক্ষ থেকে পেয়েছেন সম্মাননা স্মারক। সম্প্রতি নাটোর জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসাবেও মনোনিত হয়েছেন। তিনি এখন এই উপজেলার অপরাধীদের কাছে যেমন আতংকের ইউএনও, তেমনি অধিকার বঞ্চিত সর্বস্তরের নাগরিকের কাছে আস্থা’র ইউএনও হিসাবে পেয়েছেন খ্যাতি।

ন্যায় প্রতিষ্ঠার লক্ষে সকল অন্যায় ও অপকর্মের বিরুদ্ধে সাহসী কর্মকান্ডের জন্য এশিয়ান বার্তা২৪ ডটকম সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তা যমুনা টেলিভিশনের নজরে আসে এবং গর্ভবতী মা ও শিশুদের বিনা মূল্যে জরুরী চিকিৎসা সেবার জন্য ৫ টি ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকে  ইউএনও’র  উদ্যোগে একটি করে অটোভ্যান ও চালককে মোবাইল দেয়ার বিষয়টি নিয়ে একটি সাফল্যর সচিত্র প্রতিবেদন করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ঢাকা থেকে যমুনা টেলিভিশনের বিশেষ টিম এসে নাটোর প্রতিনিধি নাজমুল হাসানকে সাথে নিয়ে  প্রতিবেদন তৈরি করেন।

অতপর ২ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে সাতটায় প্রচারিত ‘সকালের বাংলাদেশ’ প্রগ্রামে বিজয় দিবস উপলক্ষে ‘দুরন্ত বাংলাদেশ’ অনুষ্ঠানে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার ফরহাদ আহমদ এর সরাসরি সাক্ষাতকার সম্প্রচার দেখানোর ব্যবস্থা করা হয়। সরাসরি সম্প্রচারের সাক্ষাতকার অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার ফরহাদ আহমদ ‘যমুনা টেলিভিশন’ কে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি ইতি পূর্বে অন্য উপজেলায় গর্ভবতি মা ও শিশুদের স্বাস্থ্য সেবায় ইউনিয়ন পর্যায়ে একটি করে ভ্যান ও মোবাইল দিয়েছিলাম। তার অংশ হিসাবে  এখানেও দিয়েছি। তবে এমন উদ্যোগের খবর প্রচার হওয়ায় সরকারের পাশা-পাশি অনেক ব্যাক্তি উদ্যোগীকেও উৎসাহিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.