উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত

01রাজশাহী থেকে মঈন উদ্দীন: সড়ক-মহাসড়কে যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে পুলিশের চাঁদাবাজি বন্ধসহ সাতদফা দাবিতে বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে।

শুক্রবার বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনার আবদুল হান্নানের সঙ্গে আলোচনা করে এ ধর্মঘট উঠিয়ে নেয়া হয়। বৈঠক শেষে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আবদুল মান্নান আকন্দ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল ইসলাম মানা, ট্রাক মালিক সমিতির সভাপতি রবিউল ইসলাম, বগুড়া ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল হান্নানসহ ১১ জেলার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।
সভায় ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ তাদের সাত দফা দাবি তুলে ধরে। দাবিগুলো শুনে বিভাগীয় কমিশনার সমাধানের আশ্বাস দিলে তারা ধর্মঘট স্থগিত করেন।

এর আগে উত্তরাঞ্চলে বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য ডাকা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যানসহ সব ধরনের পণ্যবাহী যানবাহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে পণ্য পরিবহন। উত্তরবঙ্গের স্থলবন্দরগুলো থেকে সারা দেশের পণ্য পরিবহন বন্ধ রয়েছে। ধর্মঘটের ফলে চরম দুর্ভোগ-ভোগান্তির মুখে পড়তে হয়েছে রাতে চট্টগ্রাম-ঢাকা থেকে উত্তরাঞ্চলে ছেড়ে আসা পণ্যবাহী যানবাহনের চালক-শ্রমিককে। ধর্মঘটের সুযোগে এসব ট্রাক থেকে চাঁদাবাজিরও অভিযোগ উঠেছে স্থানীয় কিছু শ্রমিকের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.