ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা

1ঠাকুরগাঁও সদর থেকে এস. এম. মনিরুজ্জামান মিলন : জনপ্রিয় অনলাইন পোর্টাল bdnews24.comdhakatimes24.com এর সম্পাদক ও ঠাকুরগাঁও প্রতিনিধির নাম উল্লেখসহ অজ্ঞাতনামা সাংবাদিকদের বিরুদ্ধে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানায় ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম এমপির করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে এবং অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবিতে আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বেলা ১১ টায় ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন ও ঠাকুরগাঁও সাংবাদিক সমাজের যৌথ উদ্দ্যোগে ঠাকুরগাঁও জেলা সদরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় ঠাকুরগাঁও জেলার সকল ইলেক্ট্রনিক, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং মুক্তচিন্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও প্রেসক্লাব সাধারণ সম্পাদক লুৎফর রহমান, বিশিষ্ট সাংস্কৃতিককর্মী মাসুদ আহমেদ সুবর্ণ, সাবেক প্রেসক্লাব সভাপতি ও মুক্তিযোদ্ধা  আক্তার হোসেন রাজা, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন সভাপতি নবীন হাসান, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক তানভীর হাসান তানু, বিশিষ্টা সাংবাদিক মনসুর আলি, অভিযুক্ত bdnews24.com এর ঠাকুরগাঁও প্রতিনিধি শাকিল আহমেদ ও dhakatimes24.com এর ঠাকুরগাঁও প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লবসহ আরও অনেকে।

বক্তারা সাংসদের কৃতকর্মের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সাংসদের দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলাটি প্রত্যাহার করে নেওয়ার দাবি জানান। সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়ার সুযোগ করে দিতে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর দূপুরে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম এমপির লোকজনের সাথে গ্রামবাসীর সংঘর্ষের খবর Bdnews24.com এ “এমপির লোক নিয়ে প্রতিবেশীর জমি দখলের চেষ্টা” ও dhakatimes24.com এ “ঠাকুরগাঁও জমি নিয়ে সংঘর্ষে আহত ১০” এই শিরোনামে ২টি সংবাদ প্রকাশিত হয়। এছাড়াও দেশের শীর্ষস্থানীয় টিভি চ্যানেলসহ অনেক অনলাইন পোর্টালে গুরুত্বের সহকারে সংবাদটি প্রচারিত হয়।

এর প্রেক্ষিতে ২৮ নভেম্বর রাত ১০ টায় অভিযুক্ত সাংসদ বাদী হয়ে উক্ত ২ পত্রিকার সম্পাদক ও ঠাকুরগাঁও প্রতিনিধির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ এনে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন। সাংসদ তার ও তার লোকজনের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সেদিন দূপুরে ঐ গ্রামে ২ ভাইয়ের মধ্যে সংঘর্ষ বাঁধে। তারা লোকজন নিয়ে এসে নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত হয়ে হতাহতের ঘটনা ঘটে। তিনি বা তার লোকজন এই ঘটনার সাথে কোনভাবেই জড়িত নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.