ফরিদপুরে কারাগার পরিদর্শনে আইজিপি প্রিজন বি.জে ইফতেখার (ভিডিও)

05ফরিদপুর থেকে মাহাবুবুল ইসলাম পিকুল: ফরিদপুরে কারাগার পরিদর্শন ও কারারক্ষিদের একটি শেড উদ্ভোধনী অনুষ্ঠানে আইজিপি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ফরিদপুর কারাগারের মধ্যে বঙ্গবন্ধুর যেখানে অবস্থান করেছিলেন তার স্মৃতি ধরে রাখার জন্য আমরা খুব অল্প সময়ের মধ্যে একটি স্মৃতি সৌধ স্থাপন করবো ।

তিনি বলেন, বঙ্গবন্ধু কোন কারাগারে ছিলেন সে বিষয়টি সাধারন মানুষের কাছে তুলে ধরার জন্যই জেলখানার বাইরে এই স্মৃতি সৌধটি করা হবে, যাতে সকল শ্রেনীর মানুষ দেখতে পায় এবং সঠিক ইতিহাস জানতে পারে ।

তিনি বলেন, আমরা যে কারারক্ষিদের থাকার জায়গা  (শেড) নির্মান করলাম সেখানে ৫০ জন সদস্য ভাল ভাবে থাকতে পারবে। ইতিপূর্বে আমার কারারক্ষিরা অনেক কষ্টে থাকতেন, এখন আর সেই কষ্ট থাকবে না।

আইজিপি প্রিজন বৃহস্পতিবার সকাল ৯টার সময় কারারক্ষিদের থাকার জায়গা  (শেড) উদ্ভোধন করেন । পরে বিভিন্ন স্থান পরিদর্শন করে  একটি বকুল গাছ রোপন করেন।

এর পর তিনি জেলখানার ভিতরে পরিদর্শন করেন ও জেলখানার কয়েদি ও কারারক্ষিদের সাথে মতবিনিময় করেন। তাদের বিভিন্ন সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন ।

এসময় উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মানিক লাল বিশ্বাস, জেল সুপার আবুল কালাম আজাদ, জেলার ইমরান হোসেন,প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল প্রমুখ ।

উল্লেখ্য, ফরিদপুর গণপূর্ত বিভাগ ১ কোটি ১৬ লক্ষ টাকা ব্যায়ে এই টিনের শেডটি নির্মান করেন ।

https://youtu.be/pZ0VH8K9rMA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.